Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

২ জনের ফাঁসি ২ জনের যাবজ্জীবন

চট্টগ্রামে ব্যবসায়ী খুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

নগরীতে ব্যবসায়ীকে খুনের পর লাশ গুমের চেষ্টার দায়ে দুই আসামিকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আরো দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া লাশ গুমের চেষ্টার দায়ে আসামিদের প্রত্যেককে ৫ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল রোববার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শরিফুল আলম ভুঁইয়া এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কামাল হোসেন ও মো. রাসেল। আর কামাল হোসেনের স্ত্রী লিলু আক্তার রিনা ও সুরমা আক্তার নামে আরেক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৬ সালের ১৯ নভেম্বর নগরীর ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকায় জালাল উদ্দিন সুলতান নামের এক ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছেলে ইমাজ উদ্দিন ফরহাদ বাদি হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন। ২১ নভেম্বর কামাল হোসেনকে মামলা তদন্তের দায়িত্বপ্রাপ্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গ্রেফতারের পর হত্যাকাণ্ডে রহস্য উদ্ঘাটন হয়।

আদালতের পিপি মোহাম্মদ নোমান চৌধুরী জানান, এ ঘটনায় দায়ের হওয়া মামলায় ২০১৭ সালের ২৮ মে চারজনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পিবিআই। ওই বছরের ৯ অক্টোবর চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।
মামলায় ৩২ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষ। তিনি বলেন, দুই আসামি নারী হওয়ায় বিচারক তাদের ফাঁসির বদলে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। দণ্ডিত লিলু আক্তার রিনা পলাতক আছেন। বাকি তিন আসামিকে রায় ঘোষণার পর কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ