Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৭ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

গ্যাসের চুলায় স্ত্রীকে হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:১৩ এএম

১৭ বছর আগে রাজধানীর ডেমরায় এক গৃহবধূকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার মামলায় তার স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এ এম জুলফিকার হায়াত গতকাল রোববার এই রায় দেন। মৃত্যুদণ্ড পাওয়া আসামি হলেন আমিন ওরফে ফকির আমিন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়।
মামলার কাগজপত্রের তথ্য অনুযায়ী, যৌতুকের জন্য গৃহবধূ সাবানা বেগমকে ২০০৫ সালের ১১ নভেম্বর আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ডেমরা থানায় মামলা হয়। মামলাটি তদন্ত করে ২০০৬ সালের ১২ মার্চ আসামি ফকির আমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ডেমরা থানা পুলিশ।
অভিযোগপত্রে বলা হয়, ১৯৯৩ সালে গৃহবধূ সাবানা বেগমের সঙ্গে আমিন ওরফে ফকির আমিনের বিয়ে হয়। এই দম্পতির দুটি সন্তান রয়েছে। ২০০৫ সালের ১১ নভেম্বর গৃহবধূ সাবানা বেগমকে ধাক্কা দিয়ে গ্যাসের চুলায় ফেলে দেন আসামি ফকির আমিন। মৃত্যুর আগে সাবানা বেগম জবানবন্দি দেন। সেখানে তিনি বলেছিলেন, গ্যাসের চুলায় ধাক্কা দিয়ে ফেলে দেয়ার পরও তার স্বামী তাকে বাঁচাতে এগিয়ে আসেননি।
এ মামলার বিচারে রাষ্ট্রপক্ষ থেকে ১১ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ