Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাগামহীন দুর্নীতির কারণে বিদ্যুৎ খাতে বিপর্যয় নেমে এসেছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:১৩ এএম

সরকারের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে জ্বালানি ও বিদ্যুৎ খাতে বিপর্যয় নেমে এসেছে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, রেন্টাল ও কুইক রেন্টালের নামে রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লোপাট করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। মূলত, এই সরকার জনগণের কল্যাণে কাজ না করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত। তিনি দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সারাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় জনগণের রুদ্ররোষে সরকারকে করুণ পরিণতি বরণ করতে হতে পারে।

গতকাল রোববার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, শ্রমিকনেতা হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান ও মুফতী মোস্তফা কামাল।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর ঃ এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, গোটা সড়ক ব্যবস্থাকে নৈরাজ্যের মধ্যে ফেলে দিয়েছে সরকার। প্রতিদিন মানুষ এই সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে। মাইক্রোবাসে করে ১১ জন শিক্ষার্থী যাচ্ছিল, ট্রেনের ধাক্কায় সবাইকে প্রাণ হারাতে হয়েছে। এমন অসংখ্য নজির জনগণকে প্রতিদিন দেখতে হচ্ছে। তিনি বলেন, দেশের মানুষ বিদ্যুৎ, গ্যাস পাচ্ছে না। আওয়ামী লীগ অত্যন্ত সচেতনভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। শনিবার সন্ধ্যায় পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ