Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১১তম বছরে পদার্পন করলো বিক্রয় ডট কম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৬:৩৩ পিএম

দেশের সর্ববৃহৎ অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডটকম সম্প্রতি ১০ বছর পূর্ণ করে ১১তম বছরে পদার্পন করেছে। অনলাইনের মাধ্যমে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে ২০১২ সালে বাংলাদেশে অনলাইন ক্লাসিফাইড সাইট হিসেবে যাত্রা শুরু করে বিক্রয় ডটকম। রোববার (31 জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট টিমের সাথে উপস্থিত ছিলেন বিক্রয় ডট কম-এর সিইও ঈশিতা শারমিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া। গত ১০ বছরে লাখো ক্রেতা-বিক্রেতা ও শুভানুধ্যায়ীদের সাথে নিয়ে দেশের সর্ববৃহৎ মার্কেটপ্লেসে পরিণত হয়েছে বিক্রয় ডটকম। উক্ত উদযাপনে অংশ নিয়ে সম্মানিত গ্রাহক, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ বিক্রয়-কে শুভেচ্ছা জানিয়েছে।

প্রতি মাসে বিক্রয় প্ল্যাটফর্মটিতে ৩ লক্ষাধিক নতুন সেল-পোস্ট দেয়া হয়। একটি সেল-পোস্টের বিপরীতে গড়ে ৩০ জন আগ্রহী ক্রেতা পাওয়া যায়। পণ্য দ্রুত বিক্রির ক্ষেত্রে ৪ রকম প্রচার-অপশন থাকে, যা ৬০ শতাংশ পর্যন্ত বিক্রি বৃদ্ধিতে সাহায্য করে। এই পর্যন্ত ২০ হাজার মেম্বার বিক্রয়-এ অনলাইন শপের মাধ্যমে ব্যবসা করছেন। গ্রাহকদের আস্থা অর্জনের জন্য মেম্বারদের জন্য রয়েছে ভেরিফাইড ব্যাজ। লকডাউনকরোনাকালীন সময়ে মেম্বারদের ব্যবসার প্রসারে বিক্রয় কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করে। মেম্বারদের ভাউচার ও প্রমোশনাল টুল ব্যবহার, ডেডিকেটেড কাস্টমার সাপোর্ট, ইএমআই ইত্যাদি সুবিধা দেওয়া হয়। এছাড়াও, আগ্রহী ক্রেতাদের নিকট পৌঁছাতে এবং দ্রুত বিক্রি করতে বিক্রয় ডটকম থেকে মেম্বারদের দেওয়া বিশেষ টিপস হয়।

বিক্রয় ডট কম-এর গ্লোবাল সিইও নিলস হামার, বলেন, বিক্রয়-এর মতো শক্তিশালী একটি ব্র্যান্ডের ভবিষ্যত নিয়ে আমি ভীষণ আশাবাদী। আমরা প্রপার্টি, ভেহিকেলস, জবস, মার্কেটপ্লেস ইত্যাদি-কেন্দ্রিক আলাদা ব্যবসা প্রতিষ্ঠা করছি এবং শ্রেণী অনুযায়ী আমাদের ভিন্ন ভিন্ন ব্যবসায়িক পরিকল্পনা রয়েছে। পরবর্তী ১০ বছর এই পরিকল্পনাকে যথাযথভাবে প্রতিষ্ঠা করাই আমাদের মূল লক্ষ্য। বর্তমানের তুলনায় আগামী ১০ বছরে বিক্রয় ডটকম আরও উন্নত এবং আধুনিক ফিচার ও ব্যবসায়িক মডেল সমৃদ্ধ হবে বলে আমার বিশ্বাস।

বিক্রয় ডট কম-এর সিইও ঈশিতা শারমিন বলেন, বিক্রয়-এর এক দশক পূর্তিতে আমাদের সকল গ্রাহক, পার্টনার, কর্মী, এবং মেম্বারদের অসংখ্য শুভেচ্ছা। বিগত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিক্রয় ডটকম ব্যাপক ভূমিকা রেখেছে। বর্তমানে আমাদের মাসিক ভিজিটর ৩৫ লাখেরও বেশি এবং দেশজুড়ে ১০ হাজারেরও বেশি ব্যবসায়ী আমাদের সাথে কাজ করছেন। ২০১২ সালে আমরা মাত্র ১০ জন নিয়ে শুরু করেছিলাম, আর আজ আমরা ২০০ জনের একটি বড় পরিবারে। এবছর আমরা ইন্টারনেট সেফটি-কে প্রাধান্য দিয়ে দেশের অর্থনৈতিক উন্নতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে চাই। আগামীতেও সকল শুভানুধ্যায়ীদের এভাবেই পাশে পাবো বলে আমি আশাবাদী।

অনুষ্ঠান সম্পর্কে অনুভূতি প্রকাশ করে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া বলেন, শুরুতেই আমি বিক্রয় ডটকম কে এক দশক পূর্ণ করার জন্য অভিনন্দন জানাতে চাই। এ প্রশংসা বিক্রয়-এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রাপ্য। বিক্রয় ডটকম বিগত ১০ বছর দেশের গ্রাহকদের জীবন উন্নত ও সহজ করতে কাজ করেছে এবং ভবিষ্যতেও এই চেষ্টা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস। এই উদযাপনের অংশ হওয়ার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত এবং আমাকে আমন্ত্রণ করায় বিক্রয় টিমকে অসংখ্য ধন্যবাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ