Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিভি চ্যানেলের অবৈধ সম্প্রচারের অভিযোগে যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

মোবাইল অ্যাপলিকেশন বা প্রোগ্রামের মাধ্যমে দেশি-বিদেশি টিভি চ্যানেল অবৈধভাবে সম্প্রচারের অভিযোগে মো. তাওহিদুল ইসলাম সবুজ নামে এক যুবককে গ্রেফতার করেছে সিটিটিসি বিভাগ। গতকাল শনিবার তাকে গ্রেফতারের বিষয়টি জানান এসি(এএসপি) মো. আরিফুল হোসেইন তুহিন।
তিনি জানান, বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেডের একজন কর্মী গত ২ জুন গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে অভিযোগ করা হয়, জনৈক সবুজ মোবাইল অ্যাপস দিয়ে বিভিন্ন দেশি বিদেশি টিভি চ্যানেল সম্প্রচার করছেন। অনুমতি ছাড়াই বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেডের ‘আকাশ’ ব্র্যান্ডের লোগো ব্যবহার করে একটি অ্যাপস তৈরি করেছেন। মামলাটি তদন্তের ধারাবাহিকতায় মোবাইল অ্যাপ্লিকেশনের ডেভেলপার তাওহিদুল ইসলাম সবুজকে নোয়াখালীর হাতিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
সিটিটিসির এই কর্মকর্তা বলেন, গ্রেফতার সবুজ মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে বিভিন্ন দেশি-বিদেশি টিভি চানেল সম্প্রচার করতেন। এর মধ্যে অ্যাপ্লিকেশনটি ছিল পেইড অ্যাপস। মাসিক সাবস্ক্রিপশন ফি ও গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে টাকা আয় করতেন তিনি।
সবুজ তার তৈরি অ্যাপগুলো ফেসবুক, টেলিগ্রামে ও ইমোর মাধ্যমে বিপণন করতেন। এছাড়া তিনি নিজেকে হোয়াইট হ্যাকার টিম মেম্বার, আপস্ট্রিম টিভি ডেভেলপার, এথিকাল হ্যাকার, অ্যাপস ডেভেলপার নামে পরিচয় দিতেন। তিনি একটি টেলিগ্রাম চ্যানেল চালাতেন। ওই টেলিগ্রাম চ্যানেলে তার প্রস্তুতকৃত অ্যাপ্লিকেশনগুলোর আপডেট দিতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ