Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাহাড়ে উন্নয়নের রূপকার শেখ হাসিনার মেসেজ পৌছাতে এসেছি -ওবায়দুল কাদের

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ৩:৫১ পিএম

পার্বত্য শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়ন করা হবে উল্লেখ করে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সবুজের ভূস্বর্গ পাহাড়কে পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠীর জন্য শান্তির জনপদে পরিণত করতে সবকিছুই করা হবে। দলের নেতাকর্মীদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, আমরা ঘরের মধ্যে বিভেদ চাইনা। তিনি নেতাকর্মীদের আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহবান জানিয়ে বলেন, নিজেদের মধ্যে দ্বন্দ্ব-কোন্দল ভুলে সাধারণ মানুষের কাছে যান।

তিনি মঙ্গলবার দুপুর ১২টায় খাগড়াছড়ির পার্বত্য জেলাধীন ১৯২০ সালের সাবেক মহকুমা শহর রামগড় উপজেলা আওয়ামীলীগের এক গনসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন যোগাযোগ ও সেতুমন্ত্রী ও আওয়ামীলীগের নব নির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নেতাকর্মীদের মুহুর্মুহু শ্লোগানের জবাবে তিনি বলেন লাল গোলাপের শুভেচ্ছা নিতে আসিনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে যাওয়ার ম্যাসেজ পৌছাতে এসেছি। ‘ফুল শুকিয়ে যাবে পাথর ক্ষয়ে যাবে, হৃদয়ে লিখা নাম হৃদয়ে রয়ে যাবে’ উচ্চারণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর যে নাম আমরা হৃদয়ে লিখেছি তা লালন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে।

রামগড় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো. শাহ আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত গনসংবর্ধনায় আওয়ামীলীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. এনামুল হক শামীম, আ.লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যা ফিরোজা বেগম চিনু, খাগড়াছড়ি জেলা আ’লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা আ.লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ সদস্য কংজুরী চৌধুরী ও খাগড়াছড়ি জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি খাগড়াছড়ি-ঢাকা সড়কের সোনাইপুল সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সেতুর নির্মাণকাজ দ্রুত শেষ করারও নির্দেশ প্রদান করেন। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী জানান, আগামী জানুয়ারিতে রামগড় স্থল বন্দর মৈত্রী সেতু-১ এর নির্মাণ কাজ শুরু করা হবে। তিনি আরো বলেন- পার্বত্যবাসীর উন্নয়নে সরকার ইতোমধ্যে খাগড়াছড়িতে ৪৩টি ব্রিজ নির্মাণ করছে। এসময় দলীয় নেতৃবৃন্দ ছাড়াও খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী, বিপিএম-সেবাসহ উচ্চপদস্থ বিভাগীয় কর্মকর্তা ও জেলা- উপজেলার নেতাকর্মীগন উপস্থিত ছিলেন।

রামগড় ত্যাগ করার সময় তিনি রামগড় কেন্দ্রীয় কবরস্থানে আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য প্রয়াত সুলতান আহমদ এর কবর জিয়ারত করেন।

এর আগে অন্যান্য অতিথিসহ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি হেলিকপ্টার যোগে সীমান্ত শহর রামগড় পৌছলে তাকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

বিকালে খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ