Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলেশা মার্টের চেয়ারম্যানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার দাবি ভুক্তভোগীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০৮ এএম

আলেশা মার্টের চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের বিদেশগমনে নিষেধাজ্ঞা দেওয়ার ও তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ভুক্তভোগী গ্রাহকরা। তারা অনতিবিলম্বে গ্রাহকদের বকেয়া টাকা পরিশোধ করতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানিয়েছেন। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান আলেশা মার্ট কাস্টমার অ্যাসোসিয়েশন ও আলেশা মার্ট বিক্ষোভ ও আন্দোলনের গ্রুপের সভাপতি আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, ই-কমাসে অর্ডারকারী ৯০ শতাংশ গ্রাহক ছাত্রজনতা। আলেশা মার্টের চেয়ারম্যান খুবই সুনিপুণভাবে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে তাদের কষ্টের টাকাগুলো আত্মসাৎ করার চেষ্টা করছেন। তিনি ৩৪ বার ফেসবুক লাইভে এসে কেবল মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে সময়ক্ষেপণ করেছেন। কিন্তু গ্রাহকের কোনো লাভ হয়নি। আলেশা মার্ট চেয়ারম্যান এক বছর সময় পেয়েও গ্রাহকদের মিথ্যা আশ্বাস ছাড়া কিছুই দিতে পারেননি। এছাড়াও ইতোমধ্যে আমরা বিভিন্ন সময় গ্রাহকের টাকা ফেরত দেওয়ার ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়েরও নিষ্ক্রিয়তা পর্যবেক্ষণ করেছি।
ভুক্তভোগীরা বলেন, গ্রাহকরা বিগত ১৩ মাসে পণ্য বা রিফান্ড কোনোটাই না পাওয়ায় আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারকে আইনের আওতায় আনা ও বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাসহ ভুক্তভোগীদের বকেয়া পরিশোধে দ্রুত পদক্ষেপ নিতে বাণিজ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলেশা মার্ট কাস্টমার অ্যাসোসিয়েশন এবং আলেশা মার্ট বিক্ষোভ ও আন্দোলনের গ্রুপের প্রতিনিধি আশরাফুল আলম, ঈমন হাসান, ফরহাদ আলী ও বিপ্লবসহ ভুক্তভোগী সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ