Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রার্থী হওয়া এবার সেনাবাহিনী চায়নি আইভী -সাখাওয়াত

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:৩২ এএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিএনপি দলীয় মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেন, সাবেক মেয়র আইভীর চাপিয়ে দেয়া হোল্ডিং টেক্স থেকে নগরবাসীকে মুক্ত করা হবে।
২/৩ হাজার টাকার টেক্সকে আইভী লাখ টাকায় রূপান্তর করেছে। সোমবার দুপুরে চিটাগাংরোডস্থ খানকা মসজিদে যোহরের নাম শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।  এসময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ, সদস্য নজরুল ইসলাম বাবুলসহ বিভিন্ন অংঙ্গসংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ আফজাল, ফজলু, সাখাওয়াত, রিয়াজ রুবেল, রুস্তম, রিপন, শিপন, তৈয়ব, মাসুদ, জিতু, তৈয়াম, সাদু, ডা. মান্নান, সোহেল প্রমুখ।
এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের আইভী ঐক্য করতে পারেনি। তাই দলের ভেতর  বিভক্তির সৃষ্টি হয়েছে। আইভী তৃণমূলের প্রার্থী না। কেন্দ্র থেকে তাকে চাপিয়ে দেয়া হয়েছে। নির্বাচনে সরকারের নীল নকশা তৈরী করা হয়েছে এবং আইভী এর প্রার্থী হওয়াতে সে এবার সেনাবাহিনী চায়নি।
আমাদের প্রত্যাশা সুষ্ঠু নির্বাচন। এই নির্বাচনে সরকার ও ইসির পরিচয় নির্ধারিত হবে। নারায়ণগঞ্জের বিএনপি ঐক্যবদ্ধ, তাই দলয়ী কোন্দল করে লাভ নেই। জয় হলে আধুনিক পরিকল্পিত নগর গড়ে তোলা হবে। শীতলক্ষ্যা সেতু নির্মাণ করা হবে।
নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশের জনগণের মধ্যে আগ্রহের সৃষ্টি হয়েছে। ভোটের অধিকার হরনের পর জনগণ সরকারের উপর আস্থা হারিয়ে ফেলেছে। আশা রাখি নির্বাচন কমিশন সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন করবেন। নির্বাচনে এখন পর্যন্ত লেভেন প্লেয়িং ফিল্ড তৈরী হয়নি।
নৌকার প্রার্থীর পক্ষে সংসদ সদস্যসহ সরকারী বিভিন্ন প্রতিনিধিদের ঝাপিয়ে পড়ার নির্দেশ নির্বাচনী আচরণবিধি লংঘনের সমতুল্য। আমি আশা করবো তারা এই থেকে বিরত থাকবেন। দলবাজ অফিসারদের শীঘ্রই বদলী করতে হবে। তাদের কারণে ভোটাররা শঙ্কিত। দলবাজ লোকদের প্রত্যাহার করে প্রশাসনে নিরপেক্ষ লোক বসিয়ে যদি নির্বাচন সম্পন্ন করা হয় তাহলে নির্বাচনী ফলাফল যা-ই হোক আমরা মেনে নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ