Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর ভ্রমণের জন্য এক্সিকিউটিভ এয়ারক্রাফট কেনা হবে : বিমানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:১৯ এএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর ভিভিআইপি ভ্রমণের জন্য এক্সিউটিভ এয়ারক্রাফট কেনা হবে। অর্থমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলাপ হয়েছে। খুব শিগগিরই কেনা হবে। হাঙ্গেরি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ফ্লাইটে যান্ত্রিক ত্রুটির প্রেক্ষাপটে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা বিমান কেনার কথা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
গতকাল সোমবার জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।
একদিন আগেই হাঙ্গেরি সফরের সময় বিমানে যান্ত্রিক ত্রুটির জন্য তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করতে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এই ঘটনার পর যুক্তরাষ্ট্র, ভারত, চীন, সউদী আরব, কাতারসহ বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের মতো বাংলাদেশেও বিশেষ বিমানের ব্যবস্থা করার আলোচনা চলছে ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
বিমানে যাত্রিক ত্রুটির ঘটনা তদন্তে দু’টি কমিটি বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।
বিমানমন্ত্রী মেনন বলেন, ‘প্রধানমন্ত্রী দেশে ফেরার আগেই তদন্ত কমিটির প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত বুদাপেস্টে পানি সম্মেলনে অংশ নিয়ে বুধবার প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।



 

Show all comments
  • Nannu chowhan ২৯ নভেম্বর, ২০১৬, ৮:৩২ এএম says : 0
    Oaow,looks like our economy is us eu china,no hungry no homeless no jobless,honorable minister how long you can oiling to stay in your position?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ