Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈমান, আমল ও বিশুদ্ধ আকীদা মুসলিম উম্মাহকে শ্রেষ্ঠত্বের আসনে সমাসীন করতে পারে : ছারছীনার পীর ছাহেব

কাল বাদ জোহর আখেরী মুনাজাত

ছারছীনা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ) বলেছেনÑ দৃঢ় ঈমান, নেক আমল ও বিশুদ্ধ আকীদা পোষণ মুসলিম উম্মাহকে শ্রেষ্ঠত্বের আসনে সমাসীন করতে পারে।
কেননা এই তিনটি জিনিসই হলো মুসলমানদের আসল সম্পদ। এই তিনটি সম্পদ অর্জন করতে না পারলে কেউ পরিপূর্ণ মুসলমান হতে পারবে না। এমনকি আল্লাহ ও তাঁর রসূল (সা.)-এর সন্তুষ্টিও কখনও অর্জন করতে পারবে না।
পীর ছাহেব কেবলা আরও বলেনÑ একদল লোক আছে যারা মানুষকে শুধু দাওয়াত দেয়, ঈমানের কথা বলে এবং অনেক অনেক ফায়দা হবে, বহু ছওয়াব পাওয়া যাবে এসব কথা বলে সাধারণ মানুষকে কাছে টেনে দল ভারী করছে। অথচ ব্যক্তিজীবনে এসব লোক জিকির-আজকার, কোরআন তেলাওয়াত, দরূদ শরীফ পরে না এবং সুন্নতের আমল খুব একটা করে না এবং অন্যদেরকেও আমল করতে দেয় না। লোকসংখ্যা বেশি হলেও এদের আকীদা বিশুদ্ধ নয়। নিজের ঈমান আকীদা ঠিক করতে হলে এসব লোকদের থেকে আমাদেরকে বেঁচে থাকতে হবে। ইতিহাস সাক্ষী ঈমান, আমল ও বিশুদ্ধ আকীদা পোষণকারী মুসলমানরাই একসময় গোটা পৃথিবী বীরদর্পে শাসন করেছিল। আর যখনই এসব মূল্যবান সম্পদ হারাতে শুরু করল তখনই তারা বিশ্বব্যাপী অবহেলিত জাতিতে পরিণত হলো।
পীর ছাহেব কেবলা মাহফিলে আগত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানদেরকে বলেনÑ ছারছীনা একটি হক্ব দরবার। আদর্শ, আকীদা ও আমলের ব্যাপারে এ দরবার কখনও কারও সাথে আপোষ করেনি এবং ভবিষ্যতেও করবে না ইনশাআল্লাহ। এ দরবার মুরীদ বাড়াতে চায়না বরং আমলের মাধ্যমে একদল আল্লাহভীরু ও রসূলপ্রেমিক লোক তৈরী করতে চায়। আর এই মহান লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই এ দরবার প্রতিষ্ঠা করেছিলেন কুতুবুল আলম আলহাজ হযরত মাওলানা শাহ্সূফী নেছারুদ্দীন আহমদ (রহঃ)। আমরা তার সেই রেখে যাওয়া পথের উপরেই আছি।
গতকাল ছারছীনা দরবার শরীফের ১২৬তম ঈছালে ছওয়াব মাহফিলের ১ম দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেনÑ মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী মাওলানা আবু জাফর মোঃ শামসুদ্দোহা, মুফতী মাওলানা মোঃ হায়দার হোসাইন, মাওলানা বদরুজ্জামান রিয়াদ, মাওলানা মোহেব্বুল্লাহ আল মাহমুদ, মাওলানা আ.জ.ম অহিদুল আলম, মাওলানা মোঃ মামুনুল হক, মাওলানা রুহুল আমীন আফসারী, হাফেজ মাওলানা মোঃ বোরহানুদ্দিন ছালেহী, মাওলানা শামসুল আলম মোহেব্বী।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দিন আহমদ হুসাইন, নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, ঢাবির সহকারী অধ্যপক ড. হাফেজ মাওলানা মোঃ রুহুল আমিন, হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা হাফেজ শাহ্ আবু বকর মোঃ ছালেহ নেছারুল্লাহ প্রমুখ।
আগামীকাল বুধবার বাদ জোহর আখেরী মোনাজাত। উক্ত মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ