Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জনগণের কাছে যান, নেতাকে খুশি করে লাভ নেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বলেছেন, জনগণকে ভালোবাসেন জনগণকে খুশি করেন, নেতাদের খুশি করে কোন লাভ নেই।
গতকাল সোমবার বিকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে সাবেক মেয়র মরহুম মোহাম্মদ হানিফের দশম মৃত্যুবাষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের দলের নেতাদের উদ্দেশ করে আরও বলেন, কেন এতো সম্বোধন, কেন নেতাদের এতো খুশি করার চেষ্টা। নেতাদের খুশি না করে জনগণের কাছে যান জনগণকে ভালোবাসেন। জনগণকে ভালোবাসলেই সব পেয়ে যাবেন। এতো গদবাধা সম্বোধনের প্রয়োজন হবেনা।
সেতুমন্ত্রী মরহুম মেয়র হানিফের স্মৃতি চারণ করে বলেন, জনতার মঞ্চে আমি ছিলাম। ২১ আগস্ট সন্ত্রাসবিরোধী সমাবেশেও আমি তার পাশে ছিলাম। মেয়র হানিফকে আমি অনেক কাছ থেকে  দেখেছি। তিনি সাধারণ মানুষের চোখের ভাষা বুঝতেন। মেয়র হানিফের মত বহুমুুখী প্রতিভার অধিকারী মানুষ আমি খুব কম দেখেছি।
মন্ত্রী আরও বলেন, নির্বাচনের আর বেশি দিন নেই। মাত্র দুই বছর আছে। দলের কমিটি করছেন ঠিক আছে। তবে যেন পকেট কমিটি না হয়। পকেট কমিটির পরিণতি কিন্তু ভয়াবহ। আওয়ামী লীগের কমিটিকে অবশ্যই মানুষের কাছে গ্রহণযোগ্য করে তুলতে হবে।
নেতাকর্মীদের সাবধান করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, অহংকারে যাদের মাটিতে পা পড়ে না তারা আবারও সাবধান হয়ে যান। আপনাদের মত কয়েকজনের কারণে নেত্রীর এতো বড় অর্জন নষ্ট হতে দেব না।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাইদ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ