Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিন

শেখ হাসিনার প্রতি এরশাদের আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাখাইনে নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের বাংলাদেশে আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, রোহিঙ্গাদের ওপর কী হচ্ছে? মানুষের উপর এত অত্যাচার-নির্যাতন কখনো শুনিনি।
মাননীয় প্রধানমন্ত্রী, রোহিঙ্গাদের আশ্রয় দিন, তাদের বাঁচান। দেশের ১৭ কোটি মানুষের সাথে ৫০ লাখ জনসংখ্যা বাড়বে, তাতে কোনো সমস্যা হবে না। গতকাল রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলে জাতীয় পার্টির যৌথসভায় তিনি এ অনুরোধ জানান। আগামী পহেলা জানুয়ারি দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি নিতে জাতীয় পার্টি এ যৌথসভার আয়োজন করে। সভায় বক্তব্য রাখেন গৃহপালিত বিরোধী দলের নেতা দলের কো- চেয়ারম্যান রওশন এরশাদ,  কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আব্দুস সাত্তার, অধ্যাপক দেলোয়ার হোসেন, মসিউর রহমান রাঙ্গা, আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন, এমপি শওক চৌধুরী, এহয়া চৌধুরী এমপি, যুব সংহতির আলমগীর সিকদার লোটন প্রমুখ।
প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ প্রধানমন্ত্রীর সফরকালে আকাশে বিমান খারাপ হওয়ার ঘটনায় দুঃখ ও  ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর বিমান খারাপ হয় কখনো শুনিনি। প্রশাসনের ভেতরে দুর্নীতির কারণে এটি হয়েছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনার বিমান খারাপ হতে পারে না। আপনি আমাদের প্রতীক, স্বাধীনতার প্রতীক। এভাবে দেশ চলতে পারে না।
জাতীয় পার্টি ক্ষমতায় যেতে প্রস্তুত জানিয়ে গৃহপালিত বিরোধী দলের চেয়ারম্যান এরশাদ বলেন, দেশে এখন জাতীয় পার্টি ছাড়া আর কোনো দল মাঠে নেই। আমাদের লক্ষ্য একটাইÑ ক্ষমতায় যেতে চাই। সে জন্য আমরা মাঠে আছি, জনগণের ভালোবাসা নিয়ে আমরা ক্ষমতায় যাবো। এ জন্য দলের নেতা-কর্মীদের সুসংগঠিত হয়ে দলকে শক্তিশালী করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ