Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খোলাবাজারে ১১২ টাকায় ডলার বিক্রি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৫:১৮ পিএম

দেশের চাহিদার তুলনায় ডলারের সরবরাহ কম থাকায় খোলাবাজারের পাশাপাশি আন্তঃব্যাংক বাজারেও বাড়ছে ডলারের দাম। মঙ্গলবার (২৬ জুলাই) খোলাবাজারে ডলারের বিনিময়মূল্য এ যাবতকালের সর্বোচ্চ পর্যায়ে উঠে গেছে। রাজধানীর মতিঝিল এলাকার কার্ব মার্কেটে সরেজমিনে দেখা গেছে, বাজারে ডলারের ব্যাপক চাহিদা থাকায় প্রতি ডলার ১১২ থেকে ১১২ দশমিক ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এক বিক্রেতা জানান, ডলারের চাহিদা বেশি হওয়ায় দাম বেড়ে গেছে। অমাদের হাতে ডলার নেই। অনেক গ্রাহক এলেও সবার কাছে বিক্রি করা যাচ্ছে না। তাই ডলার ১১২ টাকায় বিক্রি করছি।

অপরদিকে বাজারে খুব কম মানুষই ডলার বিক্রি করতে আসছেন বলে জানান খোলাবাজারের আরেকজন বিক্রেতা। খোলাবাজারে ডলার কিনতে আসা একজন ক্রেতা বলেন, শিগগিরই বিদেশ যাচ্ছি। এখন ডলার কেনা বেশ ‍জরুরি। আমার ৩ হাজার ডলার প্রয়োজন কিন্তু কোথাও পাচ্ছি না। একজন বিক্রেতার কাছ থেকে ১ হাজার ডলার কিনেছি। প্রতি ডলারের জন্য ১১২ টাকা দিতে হয়েছে। এর আগে সোমবার (২৫ জুলাই) খোলাবাজারে ডলারের বিনিয়মমূল্য ছিল ১০৫ থেকে ১০৬ টাকা। অর্থাৎ মাত্র একদিনের মাথাই ডলারের দাম প্রায় ৬ টাকা বেড়ে গেছে। এদিকে রোববারও (২৪ জুলাই) প্রতি ডলার ১০৪ টাকায় বিক্রি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ