Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রনির টিকিট ইস্যুর বিষয়ে সহজ ডটকমের ব্যাখ্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনির টিকিট ইস্যু সংক্রান্ত বিষয়ে সেবা প্রদানে কোনো ধরনের অবহেলা ছিল না বলে দাবি করেছে বাংলাদেশ রেলওয়ের টিকিট বুকিং অপারেটর সহজ ডটকম। গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিয়ে ব্যাখ্যা দেয় প্রতিষ্ঠানটি।
ট্রেনের টিকিট বিক্রিতে অনিয়মসহ রেলের অব্যবস্থাপনা নিয়ে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে আন্দোলন করছেন মহিউদ্দিন রনি। তার অভিযোগ, গত ১৩ জুন বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে ঢাকা-রাজশাহী রুটের ট্রেনের আসন নিবন্ধনের চেষ্টা করেন তিনি। কিন্তু মোবাইল ফোনে আর্থিক সেবাদাতা সংস্থা বিকাশ থেকে ভেরিফিকেশন কোড দিয়ে তার পিন কোড ছাড়াই অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেয়া হয়। কিন্তু ট্রেনের কোনো আসন পাননি, এমনকি কেন টাকা নেয়া হলো, তার কোনো রশিদও দেয়া হয়নি। এ অভিযোগের পর সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদফতর। এ জরিমানার ২৫ শতাংশ অর্থ পাবেন ভুক্তভোগী রনি।
সহজ ডটকম তাদের বিজ্ঞপ্তিতে বলেছে, টিকিট ইস্যুর সময় সহজ জেভি টাকা না পাওয়ায় টিকিট ইস্যু হয়নি। রনির মোবাইল ওয়ালেটে টাকা ফ্রিজ হয়েছিল। যা পরের তিন কার্যদিবসের মধ্যে তিনি ফেরত পেয়েছেন।
সহজ লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মালিহা কাদির বলেন, টিকিট সংক্রান্ত যে কোনো ভোগান্তি খুবই অনাকাক্সিক্ষত। যদিও মহিউদ্দিন রনির ক্ষেত্রে রেলওয়ের এবং ব্যাংকের পেমেন্ট রিকনসিলিয়েশন পলিসির সব ধরনের নিয়ম মেনেই যথাযথ সেবা প্রদান করা হয়েছে। সহজ লিমিটেড কোনোভাবেই তার প্রতি দায়িত্বের অবহেলা কিংবা অবজ্ঞা করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ