Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায়

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সরকার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। অথচ বর্তমান প্রধানমন্ত্রীর বাবা বঙ্গবন্ধু মরহুম শেখ মুজিবুর রহমান মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্যে সংগ্রাম করেছিলেন। প্রধানমন্ত্রীর তার বাবার আদর্শে মধ্যে নেই।

মুফতী ফয়জুল করীম বলেন, প্রচলিত রাজনীতিকদের কাছে ইসলাম না থাকায় দুর্নীতি সর্বত্র ছড়িয়ে পড়েছে। তারা রাষ্ট্রের সম্পদ লুটেপুটে খাচ্ছে। ফলে একটি বালিশ কিনতে ৫৫ হাজার টাকা লাগে। এভাবেই রাষ্ট্রের সম্পদ চুরি করে খাচ্ছে। সরকারের এক মন্ত্রী বলেছেন, একশ টাকা বরাদ্দ হলে ১০ টাকা পৌঁছে। গতকাল সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নওগাঁ সদর উপজেলা শাখা আয়োজিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজলো সভাপতি মাওলানা আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন ও মাওলানা নজরুল জেলা ও থানা নেতৃবৃন্দ। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, সরকার রাজনৈতিক ভেল্কিবাজী দেখিয়ে শত ভাগ বিদ্যুৎ নিশ্চিত করার ঘোষণা দিয়েছিল। তিনি বলেন, সরকার যখন কুইক রেন্টাল পদ্ধতিতে বিদ্যুৎ উৎপাদনে যেতে চাইলো তখন আমরাসহ দেশের সকল বিরোধী রাজনৈতিক দলগুলো ও জ্বালানি বিশেষজ্ঞরা বাধা দিয়ে বলেছিলেন কুইক রেন্টাল একসময় সরকারকে দেউলিয়া করে দিবে। সরকারদলীয় নেতা ও ক্ষমতাসীনদের আত্মীয় স্বজনদের দুর্নীতির সুযোগ করে দিতেই রেন্টাল পদ্ধতি চালু করা হয়েছে। যা বাংলাদেশের অর্থনীতির জন্য বড়ই আশঙ্কাজনক। তিনি বলেন, ভারত থেকে কয়লা বিদ্যুত আমদানির চেষ্টা চলছে। এতে বিদ্যুতের শুধু ক্যাপাসিটি চার্জের নামে সরকারি কোষাগার থেকে ৪০ হাজার কোটি টাকা দিতে হবে।

মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, বিগত প্রায় তিন বছরে মোট ক্যাপাসিটি চার্জ দেয়া হয়েছে ৫৩ হাজার ৮৮৫ কোটি টাকা। ভারতের আদানী গ্রুপ কোনো বিদ্যুৎ উৎপাদন না করেই প্রায় দেড় হাজার কোটি টাকা ভাড়া নিয়েছে। এ সকল কুইক রেন্টাল স্বল্প মেয়াদে চলার কথা থাকলেও বার বার তা নবায়ন করে এই খাতকে ধ্বংস করা হয়েছে। যার ব্যয়ের বোঝা জনগণকেই বহন করতে হচ্ছে। এখন জনগণ লোডশেডিংয়ের ভয়াবহতা ভোগ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ