Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৬ লাখ টাকা অনুদান দিলো ডিএসসিসি

মেয়রের ঐচ্ছিক তহবিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

২০২২-২০২৩ অর্থবছরের বাজেটে বরাদ্দকৃত মেয়রের ঐচ্ছিক তহবিল খাত থেকে এককালীন নয়জনের অনুকূলে ১৬ লাখ ২৫ হাজার টাকা অনুদান মঞ্জুর করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যক্তি পর্যায়ে আবেদনের পরিপ্রেক্ষিতে মেয়রের ঐচ্ছিক তহবিল থেকে এককালীন এই অনুদান মঞ্জুর করে ইতোমধ্যে দফতর আদেশ জারি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জান। সচিব জানান, মেয়রের অনুমোদনক্রমে এই দফতর আদেশ জারি করা হয়েছে। ডিএসসিসি প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা অনুদানের এই টাকা পরিশোধের ব্যবস্থা করবেন।
জানা গেছে, বরাদ্দকৃত ১৬ লাখ টাকা ২৫ হাজার টাকার মধ্যে কাজীরবাগ মনিঋষি সম্প্রদায়ের পঞ্চায়েত কমিটির নামে ৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এই টাকা ওই এলাকায় নলকূপ নির্মাণে ব্যয় হবে। এছাড়া গেন্ডারিয়া থানার আওতাধীন এক ব্যক্তির মায়ের চিকিৎসার জন্য ২ লাখ টাকা, ঝিগাতলার এক নারীর স্বামীর চিকিৎসার জন্য ২ লাখ টাকা, ফরাশগঞ্জ এবং হাজারীবাগ এলাকার দুই ব্যক্তির মা এবং নিজের চিকিৎসার জন্য ২ লাখ করে মোট ৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একজন তত্ত্বাবধায়ক প্রকৌশলীর চিকিৎসার জন্য ২ লাখ টাকা, হাজারীবাগ এলাকার এক ব্যক্তির মেয়ের বিয়ের জন্য ২৫ হাজার টাকা, একই এলাকার দুঃস্থ এক ব্যক্তির জন্য ৫০ হাজার টাকা এবং নিউ মার্কেট এলাকার এক ব্যক্তির স্ত্রীর চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা অনুদান দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ