Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রনির পটুয়াখালীর বাড়ি উচ্ছেদ বন্ধে রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে অবস্থিত সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির পৈত্রিক বাড়িতে উচ্ছেদ অভিযান পরিচালনা বন্ধে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. এমদাদুল হক কাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
আদেশের পর রিটকারী আইনজীবী মো. এমদাদুল হক কাজী জানান, ১৯৬০ সাল থেকে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) গোলাম মাওলা রনির বাবা বসবাস করে আসছিলেন। সেটি তার পৈত্রিক বাড়ি। ১৯৬০ সালে বাড়ির জায়গাটি তার বাবা কিনেছিলেন। কিন্তু ১৯৭০ সালের বন্যায় সব কাগজপত্র ভাসিয়ে নিয়ে গেছে। ২০০১ সালে এ বাড়িতে দোতলা ভবন করা হয়।
তখনও সরকার কোনো কিছু জানায়নি। ২০১০ সালে রনির বাবা মারা যান।
এত বছর পর সম্প্রতি বাড়ি উচ্ছেদ নিয়ে নোটিশ দিলে আমরা সেটি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করি। রিটে রুল জারির পাশাপাশি স্ট্যাটাসকো চেয়েছিলাম। কিন্তু ওই রিটটি শুনানি নিয়ে খারিজ করেছেন আদালত।
এর আগে, গত ১৯ জুলাই সরকারি জমিতে অবৈধভাবে বাড়ি নির্মাণ করার অভিযোগে পটুয়াখালী জেলা প্রশাসন অভিযান চালিয়ে রনির বাড়িটির একাংশ ভেঙে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ