Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ওবায়দুল কাদেরের সাথে পশ্চিমা রাষ্ট্রদূতদের বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৯:৪২ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের বেশ কয়েকজন উচ্চপদস্থ কূটনীতিক। তাদের মধ্যে ছিলেন ইউরোপীয় ইউনিয়েনের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভ্যান লিউয়েন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বৈঠকে উপস্থিত রাষ্ট্রদূতরা।

জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে লিখেছেন- স্বাগতিক দেশের রাজনৈতিক দলসমূহ এবং প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ করা কূটনীতিকদের মূল কাজ। আজ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, মন্ত্রী (ওবায়দুল) কাদেরের সাথে সহকর্মীদের সাথে নিয়ে ভালো বৈঠক হলো। ইইউ এবং সদস্য রাষ্ট্রগুলো বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু ও অংশীদার।

বৈঠকের একটি ছবি পোস্ট করে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভ্যান লিউয়েন টুইটারে লিখেছেন-কূটনীতিকরা স্বাগতিক দেশের পরিস্থিতি এবং উন্নয়ন সম্পর্কে গভীর ধারণা পেতে যতটা সম্ভব অংশীদারদের সাথে দেখা করতে চান এবং এর প্রয়োজন আছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মন্ত্রী (ওবায়দুল) কাদেরের সঙ্গে সহকর্মী জার্মান রাষ্ট্রদূত এবং ইউরোপীয় ইউনিয়েনের রাষ্ট্রদূতকে সাথে নিয়ে খুব ভালো বৈঠক হয়েছে। উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়েনের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের উক্ত টুইটটি রিটুইট করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ