Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কোরআনের শাসন না থাকায় অশান্তির আগুন জ্বলছে

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, কোরআনের প্রতিটি বিধি বিধান সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠা করতে চেষ্টা করতে হবে। দুনিয়া ও আখেরাতের কল্যাণে আমাদেরকে কোরআন সুন্নাহ আকড়ে ধরতে হবে। কোরআন সুন্নাহর শাসন ব্যবস্থা চালু না থাকায় সারা বিশ্বে অশান্তির আগুন জ্বলছে। কোথাও সুখ শান্তি নেই। শুক্রবার রাতে বাংলাদেশ খেলাফত আন্দোলন কুয়েত শাখার অনুষ্ঠিত এক ভার্চ্যুয়ালি সভার বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, পবিত্র কোরআন এবং মানবতার মুক্তিদূত বিশ্বনবী সাল্লাল্লাহু ওয়াসাল্লামের সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ার কারণেই অশান্তির মূল কারণ। বিশ্বের যেখানে যতটুকু সুখ শান্তি আছে ইসলামের জন্যেই আছে। ইসলামই শান্তি ও মানবতার ধর্ম। ইসলামী সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠায় সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করে হাফেজ্জী হুজুর (রহ.) এর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
কুয়েত শাখার আমির মাওলানা গোলাম মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য আরো রাখেন, শাখা উপদেষ্টা মাওলানা রশিদ আহমদ,নায়েবে আমীর মাওলানা আহমদ হোসাইন, মাওলানা কারী আকরামুল ইসলাম, মাওলানা মুফতি খালেদ সাইফুল্লাহ, মো. আবুল হোসেন ফারুকী ও মাহফুজ আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ