Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রবাসী তরুণীর ভিডিও ভাইরালের ভয় দেখিয়ে অর্থ আত্মসাৎ : গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৮ এএম

লন্ডন প্রবাসী তরুণীর আপত্তিকর ভিডিও ভাইরাল করার ভয় দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোরে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন কাটাসুরের একটি বাসায় অভিযান চালিয়ে আব্দুল্লাহ আল মনসুর ওরফে সুজন নামে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে সাইবার অ্যান্ড স্পেশাল μাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম। সংস্থাটির এডিসি মনিরুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভূক্তভোগী তরুণীর সঙ্গে সুজনের পরিচয় হয়। ভিকটিম পেশায় একজন আবৃত্তি শিল্পী ও লেখিকা। সুজনও একজন আবৃত্তি শিল্পী ও লেখক। তরুণী লন্ডন প্রবাসী হওয়ায় বই প্রকাশ ও সাংগঠনিক কারণে ফেসবুক মেসেঞ্জার, ভাইবার এবং হোয়াটসঅ্যাপে সুজনের সঙ্গে যোগাযোগ করতো। গত ১ জানুয়ারি তরুণী লন্ডনে অবস্থানকালে বাংলাদেশ সময় দুপুর ২টায় সুজন ভাইবারে ভিডিও কল দেয়। ভিকটিম বাথরুমে গোসল করার সময় তার ভিডিও কলটি রিসিভ করলে সে কৌশলে ভিকটিমের নগড়ব ছবি ও ভিডিও ডিজিটাল ডিভাইসে পর্নোগ্রাফির উদ্দেশ্যে ধারণ ও সংরক্ষণ করে।
পরবর্তীতে সুজন ডিজিটাল ডিভাইসে ধারণ করা ছবি ও ভিডিও ফেসবুকে ভাইরাল করার ভয় দেখিয়ে ভিকটিমের কাছে দুই লাখ টাকা দাবি করে। ভিকটিম মান সম্মান রক্ষার্থে গত ২৮ এপ্রিল সুজনকে ২৫ হাজার টাকা প্রদান করে। এরপর ভিকটিমের অভিযোগে গত ২১ জুলাই শাহবাগ থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা হয়। আসামিকে গ্রেফতারকালে তার কাছ থেকে একটি হার্ডডিস্ক জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ