Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের সম্ভাবনা নেই

মতবিনিময় সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের সম্ভাবনা নেই। নির্বাচনকালিন সরকার ব্যবস্থার বিষয়ে সকল রাজনৈতিক দলগুলোকে একত্রে বসে গ্রহণযোগ্য আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নিতে হবে। জনগণের প্রতি ইসির দায়বদ্ধতা থাকলে চলমান সংলাপ অর্থবহ হবে। ছলচাতুরির আশ্রয় নিয়ে কারো এজেন্ডা বাস্তবায়নে কাজ করলে গণরোষে পড়তে হবে বর্তমান নির্বাচন কমিশনকে। রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ক্রাব মিলনায়তনে গতকাল শুক্রবার বিকেলে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) রাজনৈতিক দলগুলোর সাথে ইসির চলমান সংলাপের ফলাফল নিয়ে এক উন্মুক্ত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের সভাপতিত্বে এবং নুরুজ্জামান হীরার সঞ্জালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এনপিপির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু, ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, গণফোরামের নির্বাহী সভাপতি মোহাম্মদ মহসিন রশিদ, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, ড. নাজমুল আহসান কলিমুল্লাহ ও দলের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। নেতৃবৃন্দ বলেন, চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে সকল রাজনৈতিক দলগুলোর সাথে প্রেসিডেন্টের সংলাপ শুরু করা জরুরি হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ