Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সংবিধান সম্মতভাবে নির্বাচন হবে যুব সম্মেলনে জাকের পার্টির মহাসচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ৩:০৯ পিএম

জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার বলেছেন, সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে। এ নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। যে দল বা গোষ্ঠী নির্বাচনে অসাংবিধানিক পদ্ধতির কথা বলে, অসাংবিধানিক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবদার করে, তাদের কোনভাবেই প্রশ্রয় দেয়া যাবে না।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় যুব সম্মেলনে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। আজ ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ জাকের পার্টি যুব ফ্রন্ট এ যুব সম্মেলনের আয়োজন করে।

যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম লিটনের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুব ফন্টের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মনতাজ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক জামিল মিজি এবং অর্থ বিষয়ক সম্পাদক ইমরুল কায়েস প্রমুখ।

জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ইভিএমের চাইতেও আধুনিক ও নন হ্যাকেবল এবং নিরাপদ হচ্ছে ব্লক চেইন টেকনোলজি। তাই ব্লক চেইন টেকনোলজি এবং ই-ভোটিং প্রক্রিয়া বাস্তবায়নের মাধ্যমে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও সর্বাধিক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ভোট কেন্দ্র দখল, মারামারি, হানাহানি, প্রাণহানি ভোটের অবাধ ও স্বাভাবিক পরিবেশকে ব্যাহত করে। ভোটাররা ভোট কেন্দ্রের যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলে। ই-ভোটিং এ অবস্থার উত্তরনে যথেষ্ট কার্যকর হবে।

শামীম হায়দার বলেন, মহল বিশেষের দুর্নীতির কারণে সরকারের অনেক সাফল্য ম্লান হয়ে যায়। এসব দুর্নীতি বন্ধ করতে হবে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীর উপর যৌন নিপীড়ন ও নির্যাতনের যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত নিন্দনীয়। এর তার প্রতিকার হতে হবে। দোষীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভসহ অর্থনীতির অন্যান্য ক্ষেত্র ঘিরে যে সংকট ও শঙ্কা তৈরী হচ্ছে, তা অত্যন্ত গুরুত্ব দিয়ে মুকাবিলা করতে হবে। অবস্থার নিরসন করতে হবে। সংকটকে ঘিরে অনাকাক্সিক্ষত কোন হতাশাজনক পরিস্থিতি তৈরি না হয়, সেদিকে সরকারকে খেয়াল রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ