Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত ২০ লাখ ছাড়াল

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে টিকা কার্যক্রম চলছে। গত ১৯ জুলাই গণটিকা কার্যক্রম হয়েছে। তারপরও অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ৮৮৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ২০ লাখ ২৭৯ জন। অর্থাৎ দেশে কারোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গেল। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময়ে দেশে করোনা আক্রান্ত হয়ে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৬ জনের।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩১ হাজার ৪৯৪ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ৯৫৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ১০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৩৮ হাজার ৩৩টি।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ৬ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ২ জন নারী। তাদের মধ্যে ২ জন ঢাকা, ২ জন বরিশাল, ১ জন খুলনা ও ১ জন ময়মনসিংহ বিভাগের। ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ৫০৫ জন ঢাকা বিভাগের, ৪৪ জন ময়মনসিংহ বিভাগের, ১৬১ জন চট্টগ্রাম বিভাগের, ৪২ জন রাজশাহী বিভাগের, ২৭ জন রংপুর বিভাগের, ৬৫ জন খুলনা বিভাগের, ২৪ জন বরিশাল বিভাগের এবং ১৬ জন সিলেট বিভাগের।

এর আগের দিন ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছিল এবং ১ হাজার ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১২ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ৮১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। ##

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ