Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্তমান বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বর্তমান বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার। গত শনিবার (২৬ নভেম্বর) ‘পুঁজিবাজারে তথ্যই অর্থ’ এক শীর্ষক কনফারেন্সে এ মন্তব্য করেন তিনি। আগ্রাবাদ হোটেল ল্যান্ড মার্কে এ কনফারেন্সের আয়োজন করে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চট্টগ্রাম বিভাগ।
প্রধান অতিথির বক্তব্যে সাইফুর রহমান গ্রাহকসেবা সর্বোচ্চ পর্যায়ে রাখার গুরুত্ব তুলে ধরেন। তিনি তার বক্তব্যে ১৫টি শাখার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে উন্নত সেবা প্রদানের বিপুল সম্ভাবনার কথা ব্যক্ত করেন। এ ছাড়া বর্তমান বাজার পরিস্থিতিকে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় হিসেবে উল্লেখ করেন এবং বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনার কথা তুলে ধরেন। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে ইন্টারনেট ট্রেডের সহজলভ্যতা, বিনিয়োগের পূর্বে টেকনিক্যাল এনালাইসিস আগে ফান্ডামেন্টাল এনালাইসিসের গুরুত্বের বিষয় তুলে ধরেন। তিনি বলেন, আপনারা তখনই নিজেদের দক্ষ মনে করবেন, যখন আপনারা সঠিক তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকের সন্তুষ্টি সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারবেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ এবং পরিচালক মোহাম্মদ নাকিম উদ্দিন নিশাদ। এ ছাড়া আইল্যান্ড সিকিউরিটিজের কর্পোরেট অফিস, আগ্রাবাদ এক্সটেনশন অফিস, বহদ্দারহাট শাখা, শাহ্ আমানত শাখা, হাটহাজারি শাখা, মাইজদি শাখা ও চৌমুহনী শাখার সব কর্মকর্তা-কর্মচারী কনফারেন্সে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন তার বক্তব্যে পুঁজিবাজারে তথ্যই অর্থ, তথ্যের উৎস, তথ্যের মূল্যায়ন, তথ্যের সঠিক ব্যবহারের মাধ্যমে কিভাবে নিরাপদ বিনিয়োগ করে তথ্যকে অর্থে রূপান্তর করা যায়, তার কৌশল বর্ণনা করেন। তিনি নিরাপদ বিনিয়োগের কৌশল হিসেবে এবং মিউচ্যুয়াল ফান্ডের মুনাফার সম্ভাবনা তুলে ধরেন। যারা শরীয়াহ্ ভিত্তিক বিনিয়োগ করতে চান, তাদের উৎসাহিত করার লক্ষে শরীয়াহ্ ইনডেক্সের নানান দিক বিস্তারিত বর্ণনা করেন। তিনি শরীয়াহ্ ভিত্তিক শেয়ারসমূহের তালিকা তুলে ধরে কোন দৃষ্টিকোণ থেকে সেগুলো শরীয়াহ্ ভিত্তিক ইনডেক্সের অন্তর্ভুক্ত হয়েছে তা আলোচনা করেন। সর্বশেষে তিনি গ্রাহক সেবা সর্বোচ্চ পর্যায়ে রেখে সবাইকে আরও ইনোভেটিভ ও ক্রিয়েটিভ হওয়ার পরামর্শ দেন।
পরিচালক নাকিম উদ্দিন নিশাদ বিনিয়োগকারীদের সচেতনতা সৃষ্টির লক্ষে আইএসএলের গৃহীত নানান পদক্ষেপসমূহ তুলে ধরেন। তিনি বিনিয়োগকারীদের জন্য বিনামূল্যে ফান্ডামেন্টাল ও টেকনিক্যাল এনালাইসিসের প্রশিক্ষণের বিষয়টি আলোচনা করেন। তিনি বলেন, সারাদেশে আইএসএলের বিভিন্ন শাখায় ২২টি কর্মশালার আয়োজন করেন, যা অব্যাহত থাকবে। বিনিয়োগাকারীদের স্বার্থ বিবেচনা করে আইল্যান্ড সিকিউরিটিজ লি: কর্তৃক বিএসইসিকে প্রদত্ত ডিপির মাধ্যমে সব শেয়ার হোল্ডারদের লভ্যাংশ বিতরণের ইনোভেটিভ ধারণাটির কথা সবাইকে অবহিত করেন। এর মাধ্যমে গ্রাহকের নগদ লভ্যাংশ না পাওয়ার ভোগান্তি দূর হবে। -ওয়েবসাইট

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ