Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জ্বালানি সঙ্কট নিরসনে বিদ্যুৎ গ্যাস চুরি বন্ধ করতে হবে

সংবাদ সম্মেলনে-বাংলাদেশ ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

জ্বালানি সঙ্কট নিরসনে বিদ্যুৎ গ্যাস চুরি বন্ধ করতে হবে। মন্ত্রি, এমপি সরকারি বেসরকারি কর্মকর্তা ও বিত্তবানদের বাড়ি থেকে ৬ মাসের জন্য এসি ও অনর্থক বিদ্যুৎ ব্যবহার বন্ধে আইনি পদক্ষেপ নিতে হবে। সকল সরকারি ও বেসরকারি অফিস সয় কমিয়ে আনতে হবে। দুর্নীতিবাজ কালোবাজারি, মজুদদার, মধ্যসত্বভোগী, সিন্ডিকেটবাজ বিদেশে অর্থ পাচারকারিদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। নির্বাচন কমিশনের রাজনৈতিক দল নিবন্ধন সংক্রান্ত অসাংবিধানিক বিধিবিধান সংশোধন করতে হবে। কারাবন্দি নিরীহ আলেমদের দ্রুত জামিনে মুক্তি দিতে হবে। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী লিখিত বক্তব্যে এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, চিহ্নিত ষড়যন্ত্রকারীদের মাস্টার মাইন্ডরা মিথ্যাচার ভ্রষ্টাচারের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের পরিকল্পনা করছে। এই কুচক্তি মাস্টার মাইন্ডদের তালিকা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, প্রতি পরিবারে একটির বেশি গাড়ি ব্যবহার বন্ধ রাখতে হবে। সরকারি কর্মকর্তা ও অর্থ পাচারকারীদের বিদেশ ভ্রমন বন্ধ রাখতে হবে। কৃষিখাতে ভর্তুকি দিয়ে উৎপাদন বাড়াতে সহায়তা করতে হবে। তিনি বলেন, কুচক্রিদের ফাঁদে পড়ে কিছু সহজ সরল আলেম দীর্ঘ দিন যাবত কারাগারে দুর্ভোগ পোহাচ্ছেন। তাদের মুক্তি দিয়ে মামলাগুলো দ্রুত তদন্ত করতে হবে।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ জুলকার নাঈম, মোহাম্মদ জামান উদ্দিন, মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রব্বানী, মাওলানা ইউসুফ ছিদ্দিকী, মোহাম্মদ আসাদুজ্জামান খান, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, মাওলানা আব্দুল রহিম হাজারী, মুফতি বোরহান উদ্দিন আল আজিজী, মুফতি তাজুল ইসলাম, মাওলানা সালামত উল্লাহ, মোহাম্মদ মোশারফ হোসেন মাহমুদ, মোহাম্মদ আমজাদ হোসেন খোকন ও মোহাম্মদ আব্দুল হান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ