Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। এ পর্যন্ত ৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন পুরুষ, ১১ জন মহিলা ও ১৭ জন শিশু। গতকাল বৃহস্পতিবার নতুন কোন রোগী হাসপাতালে না আসলেও আগের দিন তিন জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সরকারি হিসাবে শুধুমাত্র হাসপাতালে ভর্তি রোগীদের তথ্য আসছে। এর বাইরে বাসায় অনেকে চিকিৎসা নিচ্ছেন। সিভিল সার্জনের তরফ থেকে হাসপাতালে ভর্তির সাথে সাথে ডেঙ্গু রোগীদের তথ্য জানাতে বলা হয়েছে।
চিকিৎসকরা বলছেন, নগরীতে এডিস মশার উৎপাত বেড়ে যাওয়ায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। মশা নিধন করা না হলে সামনের দিনগুলোতে আক্রান্তের হার আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তবে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মশা নিধনে কার্যকর কোন উদ্যোগ চোখে পড়ছে না। এডিস মশা নির্মূলে গত বুধবার নির্মাণাধীন একটি ভবনে অভিযান পরিচালনা ছাড়া সিটি কর্পোরেশনের আর কোন তৎপরতা দৃশ্যমান নেই।
করোনার মধ্যে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে। আবহাওয়ার বৈরী আচরণে এমনিতেই ঘরে ঘরে জ¦র, সর্দি হানা দিচ্ছে। তার উপর ডেঙ্গুর প্রকোপে বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। জ¦র হলে অবহেলা না করে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ ও রক্তের নমুনা পরীক্ষা করার পরামর্শ দেন চিকিৎসকেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ