Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ দমনে একসাথে কাজ করবে বাংলাদেশ-ভারত-হর্ষ বর্ধন শ্রীংলা

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

‘বাংলাদেশ-ভারত জঙ্গীবাদ দমনে এক সাথে কাজ করবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা। রোববার বেলা ১২টায় মাদারীপুরে প্রায় আড়াই কোটি টাকা অনুদানের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারতের হাই কমিশনার একথা বলেন।
হাই কমিশনার বলেন, গত জুলাই মাসে যেভাবে জঙ্গীরা হামলা করেছিল, তা সহজেই বাংলাদেশ সরকার নিয়ন্ত্রণে আনতে পেরেছে। এটি এদেশের জনগণ, ধর্মীয় লোকজনসহ সব ধরনের সহযোগিতাতেই সম্ভব হয়েছে। এব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সচেতন রয়েছে। বাংলাদেশের যে কোন সমস্যার ব্যাপারে ভারত সহযোগিতা করবে। বিশেষ করে সন্ত্রাসীবাদ ও জঙ্গীবাদের ব্যাপারে এক হয়ে কাজ করবে।’
হর্ষ বর্ধন শ্রীংলা আরো জানান, বাংলাদেশীদের ভারতে যাওয়ার জন্য ভিসা প্রসেসিং আরো সহজতর করা হচ্ছে। বড় ও ছোট ব্যবসায়ীসহ তাদের পরিবারের সদস্যরাও যে কোন সময় এপয়েনমেন্ট ছাড়াই ভিসা সংগ্রহ করতে পারবেন। আমরা চেষ্টা করছি, খুব শীঘ্রই ভারতীয় ভিসা প্রসেসিং আরো সহজ হয়ে যাবে। এসময় তিনি বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে বাংলাদেশের সরকারের দেওয়া গাইড লাইন অনুযায়ী আমরা কাজ করছি। এই বিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণ হলে খুলনা-রামপাল এলাকার মানুষের জীবনমান উন্নয়নের ভূমিকার কথাও তুলে ধরেন হাইকমিশনার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও অতিরিক্ত জেলা প্রশাসক বাবর আলী মির। হাই কমিশনার এ সময় মাদারীপুরে দুটি প্রকল্পে ২ কোটি ৩০ লাখ টাকা অনুদানের চুক্তিতে স্বাক্ষর করেন। মাদারীপুরের সদর উপজেলার পক্ষে স্বাক্ষর করেন সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান ও রাজৈর উপজেলার পক্ষে উপজেলা চেয়ারম্যান শাহজাহান হাওলাদার। পরে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।





 

Show all comments
  • Kuaser ২৮ নভেম্বর, ২০১৬, ১১:০৩ এএম says : 0
    Please at frist say something about the terrorist of mayanmar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ