Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে করোনাভাইরাস আরো ৮ মৃত্যু শনাক্ত ৮৭৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম


মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৪৯ জনে। এ সময় নতুন করে আরও ৮৭৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। একদিনে নয় হাজার ৯৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ৬৬ শতাংশ। গতকাল মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে নয় হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট নয় হাজার ৯৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৫ লাখ ১৯ হাজার ২১টি। পরীক্ষায় ৫২১ জনের দেহে করোনা শনাক্ত হয়। ফলে বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯০ হাজার ৯৭৬ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৯ দশমিক ৬৬ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৬ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫১ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ। একই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৬৯৩ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ২৮ হাজার ৬৫০ জনে।
অধিদফতরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মৃতদের নিয়ে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৪৯ জনে। নতুন করে মৃতদের সাতজন পুরুষ এবং একজন নারী। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৬৭০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৫৭৯ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ