Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের প্রার্থিতা সমর্থনে সহযোগিতার আশ্বাস আশিয়ান সেক্রেটারি জেনারেলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১০:১৮ পিএম

আসিয়ান সেক্রেটারি জেনারেল দাতো লিম জোক হোই সংস্থার সদস্য রাষ্ট্রসমূহের সাথে বিশেষ করে আসিয়ান সেক্টোরাল ডায়ালগ পার্টনারশীপ মর্যাদার জন্য বাংলাদেশের প্রার্থিতার বিষয়ে সমর্থন ব্যক্ত এবং সদস্য রাষ্ট্রগুলোর সাথে প্রয়োজনীয় সমন্বয় করার আশ্বাস দিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন সোমবার জাকার্তায় আসিয়ান সেক্রেটারিয়েটে আসিয়ান সেক্রেটারি জেনারেলের সাথে সাক্ষাৎকালে তিনি এই আশ্বাস প্রদান করেন।

আজ এক সরকারি তথ্য বিবরনীতে এ খবর জানিয়ে বলা হয়, হোই আসিয়ানের সঙ্গে আরও প্রাতিষ্ঠানিক সম্পৃক্ততার জন্য বাংলাদেশের উদ্যোগকে স্বাগত জানান। আশিয়ান সেক্রেটারি জেনারেল বাংলাদেশের নেয়া বিভিন্ন সেক্টোরিয়াল উদ্যোগের প্রশংসা করেন। ড. মোমেন আসিয়ানের আসন্ন বৈঠকে নেয়া সিদ্ধান্ত দ্রুত কার্যকর করার অনুরোধ জানান। তিনি বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের নাগরিকদের (রোহিঙ্গা) তাদের নিজ দেশে ফিরে যাওয়া বিলম্ব হওয়ায় বাংলাদেশের উদ্বেগের সঙ্গে একমত প্রকাশ করেন। পররাষ্ট্রমন্ত্রী কোন কালবিলম্ব না করে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন তরান্বিত করতে আসিয়ানের সহায়তা কামনা করেন।

ড. মোমেন বাংলাদেশ আশিয়ান অর্থনৈতিক সহযোগিতার বিষয়ে ব্রিফকালে বাংলাদেশ ও দক্ষিন এশীয় অঞ্চলের দেশ সমূহের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা আরো বৃদ্ধির আহবান জানান।

পররাষ্ট্রমন্ত্রী আসিয়ান সেক্রেটারি জেনারেলকে বাংলাদেশ সফরে আসার আমন্ত্রন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ