Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিয়ানমারে যে ধ্বংস যজ্ঞ চলছে তা খুবই অমানবিক -নৌ-পরিবহন মন্ত্রী

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মুসলমানদের নিধনের জন্য মিয়ানমারে যে ধ্বংস যজ্ঞ চলছে তা খুবই অমানবিক। রোহিঙ্গাদের আশ্রয় দিলে সমস্যার স্থায়ী কোন সমাধান হবে না, তাই আমরা স্থায়ী সমাধানের জন্য ব্যবস্থা নিচ্ছি।
আমাদের সরকার বিশ্বের বিভিন্ন দেশকে একথা জানিয়েছে এবং মিয়ানমার সরকার বিশেষ টাস্কফোর্স গঠন করেছে সমস্যা সমাধানের জন্য। রবিবার সকালে মাদারীপুর আছমত আলি খান পাবলিক স্কুল এন্ড কলেজের ভবন উদ্বোধন শেষে নৌ-মন্ত্রী এ কথা বলেন।
বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করার কারণ ব্যাখ্যা দিতে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে আসতে পারছে না তার কারণ তারা ভয় পাচ্ছে। বিগত বছরগুলোতে তারা যে আগুন দিয়ে মানুষ হত্যা, গাড়ি পোড়ানো, কুরআন শরীফ পোড়ানো এবং শহীদ মিনার ভাঙার কোন জবাবদিহিতা জনগণের কাছে করতে পারবে না বলে। তবে আগামী নির্বাচনেও তাদের আমরা আহ্বান করবো।
জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া সম্পর্কে মন্ত্রী বলেন, জেলা পরিষদ নির্বাচনে আমরা দলীয়ভাবে কোন প্রার্থী দেইনি তবে দলের সমর্থিত প্রার্থী থাকবে। এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর আছমত আলি খান পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুবকর সিদ্দিক, মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ