Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উৎপাদন সক্ষমতা সত্তেও বিদ্যুত সঙ্কট দেখা দিতে পারে : বগুড়ায় স্বরাষ্ট্রমন্ত্রী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সামনে বিদ্যুৎ সংকটের কারণে কষ্টের দিন আসতে পারে। সেকারণে মানসিক প্রস্তুতি দরকার। তবে ভয়ের কারণ নেই, সকলের সহযোগিতায় পরিস্থিতি উত্তরণ সম্ভব হবে। তিনি বলেন, যথেষ্ট পরিমাণে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা আমাদের আছে। তবে ইউক্রেন যুদ্ধের কারণে ডিজেল ও ফার্নেস ঘাটতি দেখা দিতে পারে। ফলে দেশে ডিজেল ও ফার্নেসভিত্তিক পাওয়ার প্লান্টগুলো চালানো সম্ভব নাও হতে পারে। এই কারণে সৃষ্ট বিদ্যুৎ সঙ্কট পরিস্থিতি মাথায় রেখেই এখন থেকেই বিদ্যুৎ সাশ্রয়মূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল মঙ্গলবার দুপুরে বগুড়ার হোটেল মম ইন -এর কনফারেন্স রুমে আয়োজিত এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে আরো বক্তব্য রাখেন, জাতীয় সংসদ সদস্য আলহাজ হাবিবর রহমান। সমাবেশে বিশেষ অতিথি আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য আলহাজ রেজাউল করিম বাবলু, পুলিশের রাজশাহী বিভাগের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু,সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, উন্নয়ন অব্যাহত রাখতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে হবে। ফেসবুকে বিতর্কিত পোস্ট ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা থেকে বিরত না হলে আইন শৃঙ্খলা বাহিনী অ্যাকশনে যাবে। নড়াইলের ঘটনায় সুষ্ঠু পদক্ষেপ নিতে সক্ষম হয়েছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী এখন যথেষ্ট সক্ষম। তাই ষড়যন্ত্র করে কারো পার পাওয়ার সুযোগ নেই। ফেসবুকে পোস্ট দেখে কেউ আইন শৃঙ্খলার অবনতি ঘটাবেন না। কাউকে ভাঙচুরে সহায়তা করবেন না, কাউকে উৎসাহিত করবেন না।
সুধি সমাবেশের পর স্বরাষ্ট্রমন্ত্রী মম ইন ইকো পার্ক পরিদর্শন করেন এবং টিএমএসএস মেডিকেল কলেজে একটি অক্সিজেন পাওয়ার প্লান্টের উদ্বোধন করেন।

এরপর মন্ত্রী বগুড়া সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। পরে তিনি বগুড়া পুলিশ লাইন্সে মুক্তির অমর কাব্য শীর্ষক বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন। পরে জেলা পুলিশ আয়োজিত মাদক ও সন্ত্রাস বিরোধী সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। বক্তব্য শেষে তিনি মাদক ব্যবসা ছেড়ে সুপথে ফিরে আসা ৫০ জন পুরুষকে ৫০টি রিক্সাভ্যান এবং ১৫ জন নারীকে ১৫টি সেলাই মেশিন প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ