Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌথ অভিযানে ১৩ বাস ডাম্পিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), বাংলাদেশ রোড ট্রান্সফোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এ সময় ২৪ মামলায় মোট ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার দক্ষিণ সিটি করপোরেশনের রায়েরবাগ ও রমনা এবং উত্তর সিটি করপোরেশনের বসিলা এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

দক্ষিণ সিটির শ্যামপুরের রায়েরবাগ এলাকায় দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুবের আলম, রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট এলাকায় দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ এবং উত্তর সিটি করপোরেশনের অধিভূক্ত বসিলা এলাকায় বিআরটিএ›র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন এসব অভিযান পরিচালনা করেন। অভিযানে রুট পারমিট না থাকায় আশেকুল হক ও জুবের আলমের আদালত সময় পরিবহন এবং মদিনার পথে পরিবহনের বাস ডাম্প করেন।

একইভাবে আফিফা খান ও বিকাশ চন্দ্র বর্মণের আদালত ভুয়া স্বাক্ষর (স্বাক্ষর জাল করে) সম্বলিত রুট পারমিট নিয়ে বাস চালানোয় অভিনন্দন পরিবহনের ও মিডলাইন পরিবহনের, রুট ভায়োলেশন করায় মেঘলা পরিবহনের ও মালঞ্চ পরিবহনের এবং মেয়াদোত্তীর্ণ রুট পারমিট নিয়ে চলাচল করায় শতাব্দী পরিবহনের বাস ডাম্পিং করার নির্দেশ দেন। একইসাথে রুট পারমিটবিহীন চলাচল করায় ফিরোজা পারভীনের আদালত সুগন্ধা পরিবহনের বাস ডাম্পিং করেন।

সবমিলিয়ে আজকের অভিযানে মোট ১৩টি বাস ডাম্পিং করা হয়েছে। এছাড়াও রুট পারমিটবিহীন ও পারমিট ভায়োলেশনের জন্য এসব বাসের বিরুদ্ধে ১৩টি মামলার পাশাপাশি ফিটনেস না থাকা, আসন সংখ্যা বেশি থাকা ও আদেশ অমান্য করায় আরও ১১টি মামলা দায়ের করা হয়। অভিযানে সর্বমোট ২৪ মামলায় ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে ডিএমপি সার্বিক সহযোগিতা প্রদান করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির সিদ্ধান্ত অনুসারে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত ঢাকা নগর পরিবহন ছাড়া অন্য কোন গাড়ি চলবে না। অথচ রুট পারমিট ছাড়াই এই গাড়িগুলো এই রুটে চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ