Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি ২৪ জুলাই

গ্যাটকো দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে দায়েরকৃত গ্যাটকো দুর্নীতি মামলার আসামি পক্ষের শুনানি ২৪ জুলাই। গতকাল রোববার দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে অভিযোগ গঠন শুনানি শেষে এ তারিখ ধার্য করা হয়।

ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত তিন নম্বর বিশেষ আদালতের বিচারক আলী হোসেন এ তারিখ ধার্য করেন। অভিযোগ গঠন শুনানিতে খালেদা জিয়া তার আইনজীবীর মাধ্যমে হাজিরা দেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদক উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী বাদী হয়ে এ মামলা করে। মামলায় বেগম খালেদা জিয়া,তার ছোট ছেলে (মরহুম) আরাফাত রহমান কোকোসহ ১৩ জনকে আসামি করা হয়। ২০০৮ সালে বেগম খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় দুদক। চার্জশিটে উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার আর্থিক ক্ষতি করেছেন। চার্জশিটভুক্ত ২৪ আসামির মধ্যে আরাফাত রহমান কোকোসহ ১২ জনই ইন্তেকাল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ