Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন ৩১ রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে আরও ৩১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন মোট ১৮৬ ডেঙ্গু রোগী। তবে এই সময়ে ডেঙ্গু আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আগের নতুন ডেঙ্গু রোগীর মধ্যে ৩১ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যারমধ্যে ৩০ জনই ঢাকা বিভাগের। ঢাকার বাইরে একজন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট এক হাজার ৬১০ জন। এরমধ্যে সুস্থ হয়ে এক হাজার ৪২৩ জন হাসপাতাল থেকে ছাড়া পান। এর আগে চলতি বছরের ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল।
২০২১ সালে দেশে ডেঙ্গু ভয়াবহ প্রাদুর্ভাব দেখা দেয় এবং সরকারি পরিসংখ্যান অনুসারে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। এর মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ