Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলি নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আফগান সীমান্তবর্তী পাকিস্তানের মোহমান্দ এজেন্সির কালানি ক্যাম্পে সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে ৬ জন নিহত হয়েছে। এর মধ্যে দুইজন সেনা ও চারজন সন্ত্রাসী রয়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর জানিয়েছে, গতকাল (শনিবার) সকালে ফজরের নামাজের সময় ওই সেনা ক্যাম্পের মসজিদে সশস্ত্র সন্ত্রাসীরা ঢুকেই গুলি শুরু করে। এসময় পাক সেনারা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে এবং তাদের হামলায় চার সন্ত্রাসীর সবাই মারা যায়। সন্ত্রাসীদের গুলিতে দুই সেনা নিহত ও ১৪ জন আহত হয়েছে।
পাকিস্তানি তালেবান থেকে বেরিয়ে যাওয়া জামাত-উল আহরার এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। সংগঠনটি বলেছে, তাদের এক সদস্যকে আটকে রেখে নির্যাতন করার প্রতিশোধ হিসেবে এ হামলা চালানো হয়। পাকিস্তানের সেনাবাহিনী এর আগে আফগান সীমান্তের মোহমান্দ এজেন্সিতে সন্ত্রাসীদের আস্তানা ধ্বংসের জন্য কয়েকবার অভিযান চালিয়েছে। ২০০১ সালে আফগানিস্তানে মার্কিন আগ্রাসনের পর থেকে পাকিস্তান সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করছে। সূত্র : পার্স টুডে





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ