Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারাদেশে ধোনি হত্যার প্রতিবাদে যুবদলের বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ও যশোর নগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান ধোনিকে প্রকাশ্যে ছুরি মেরে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার দুপুরে যশোর শহরের শংকরপুর আকবারের মোড় এলাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। তারই প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ করেছে যুবদলের নেতকর্মীরা। এ সময় পুলিশের বাঁধার মুখে পড়ে যুবদলের নেতাকর্মীরা। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন ।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধোনি হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। এ সময় পুলিশের বাঁধার মুখে পড়েছে যুবদলের নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নেতাকর্মীরা খানপুর হাসপাতাল রোড এলাকায় জড়ো হয়। পরে মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজল নেতাকর্মীদের নিয়ে শহরে প্রতিবাদ মিছিল বের করেন। এসময়ে নেতাকর্মীরা নিহত যুবদল নেতা ধোনি হত্যার বিচারের দাবিতে শ্লোগান দিতে থাকেন। মিছিলটি খানপুর রোড় হয়ে মেট্রো হলের মোড় ঘুরে খানপুর হাসপাতাল রোড়ে আসলেই নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ এসে বাঁধা দেয়। এসময়ে মহানগর যুবদল পুলিশী বাঁধা অতিক্রম করে সামনে যেতে চাইলে পুলিশ নেতাকর্মীদের কাছে থেকে ব্যানার নিয়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, যুবদলের ধোনি হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করেছে মাগুরা জেলা যুবদল। সমাবেশে সভাপতিত্ব করেন, জেলা জাতীয়তাবাদী যুবদলের সভাপতি অ্যাডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক আলী আহম্মদ। সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মেদ, বিএনপি নরতা আমিনুর রহমান খান পিকুল, জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, মাগুরা সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম প্রমুখ।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, যশোরের যুবদল নেতা ধোনি হত্যার প্রতিবাদে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন জেলা যুবদল। গতকাল শহরের বনানী এলাকার বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। সমাবেশে জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্যসচিব স্নেহাংশু সরকার কুট্টি। সভায় অন্যান্যের উপস্থিত ছিলেন, জেলা যুবদলের সহ-সভাপতি রিমানুল ইসলাম রিমু, অ্যাডভোকেট রুহুল আমিন রেজা, মহাসিন ইমরুল, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জসীমউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, যশোর জেলা যুবদলের নেতা ধোনি হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে নাটোর জেলা যুবদল। গতকাল বেলা ১১টায় শহরের আলাইপুরস্থ বিএনপি কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অস্থায়ী কার্যালয় থেকে একটি মিছিল বের করার চেষ্টাকালে পুলিশ বাধা প্রদান করে।
সমাবেশে নাটোর জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিস। আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি ইমরুল হাসিব পাপ্পু মোস্তাফিজুর রহমান স্বপন, আফজাল হোসেন বাবু প্রমুখ।
বক্তারা দ্রুত সময়ের মধ্যে ধোনি হত্যাকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ