Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মার্কিন রাষ্ট্রদূত যতোই শক্তিশালী হোক, বাংলাদেশের নিবার্চন নিয়ে তার কিছু করার নেই: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৫:১৪ পিএম

বিদেশিদের সাথে আলোচনা করে আন্দোলনের ক্ষেত্র প্রস্তুত করতে চাইলেও বিএনপি তা পারবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। কৃষিমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত যতোই শক্তিশালী হোক না কেন, বাংলাদেশের নিবার্চন নিয়ে তার কিছু করার নেই।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে সচিবালয়ে এক বৈঠকে এই মন্তব্য করেন তিনি। এসময় তিনি আরও বলেন, বিদেশিরা বাংলাদেশের উন্নয়ন সহযোগী। নির্বাচন বাংলাদেশের মতোই হবে।

এদিকে, একই কথা বলেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। অভ্যন্তরীণ বিষয়ে নিজেরা আলোচনা না করে বাইরের রাষ্ট্রদূতদের কাছে বিএনপির দৌড়ানো ঠিক হচ্ছে না বলে মন্তব্য করেছেন তিনি।

দুপুরে সচিবালয়ে ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হুইটলির সাথে বৈঠক শেষে এই মন্তব্য করেন তিনি। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতীয় নিবাচন নিয়ে বাইরের কারো নাক গলানো বা খবরদারির করার সুযোগ নেই। যেখানে যেখানে তারা নাক গলিয়েছে সেখানে সংকট সৃষ্টি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বৈঠকে ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় বাংলাদেশে গ্রাম আদালত চালুর বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান এলজিআরডি মন্ত্রী। এজন্য ইইউ ২৮ দমশিক ৭ মিলিয়ন ডলার সহায়তা দেবে বলেও জানান মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ