Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মার্কিন যুক্তরা‌ষ্ট্রে বাংলা‌দে‌শের নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৯:২৫ পিএম

নয়া‌দি‌ল্লি‌তে নিযুক্ত বাংলা‌দে‌শের বর্তমান হাইক‌মিশননার মোহাম্মদ ইমরানকে মা‌র্কিন যুক্তরা‌ষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হি‌সে‌বে নি‌য়োগ দি‌য়ে‌ছে সরকার। তি‌নি ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলামের স্থলা‌ভি‌ষিক্ত হ‌বেন। আজ বুধবার (১৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ‌্য জানা‌নো হয়।

বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ ইমরান নয়াদি‌ল্লির আগে আমিরাতে বাংলা‌দে‌শের রাষ্ট্রদূত ছি‌লেন। পেশাদার এ কূটনীতিক উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার ছিলেন মোহাম্মদ ইমরান। পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার পর মোহাম্মদ ইমরান ঢাকায় বিভিন্ন পদে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি জেদ্দা, অটোয়া, বন ও বার্লিনের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।

মোহাম্মদ ইমরান ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। তি‌নি দুই সন্তানের জনক। পেশাদার কূটনীতিক মোহাম্মদ ইমরান ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি নয়াদিল্লিতে হাইকমিশনার হিসেবে দুই বছরের জন্য যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ