Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের আমেজে চলছে ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

পবিত্র ঈদুল আজহার টানা চার দিনের ছুটি শেষে গতকাল মঙ্গলবার খুলেছে ব্যাংক-বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার। তবে মতিঝিল ব্যাংকপাড়ায় বিরাজ করছে ঈদের আমেজ। চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা নেই। তবে প্রথম কর্মদিবসে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি ছিল স্বাভাবিক। রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিল, দিলকুশা ঘুরে দেখা গেছে এমন চিত্র। ব্যাংকগুলোতে কাজের চাপ কম থাকায় গল্প আর ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন অনেকে। বাংলাদেশ ব্যাংকেও একই চিত্র।
মতিঝিলে সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার মো. রেজাউল করিম বলেন, ঈদের পর আজ প্রথম অফিস হওয়ায় স্বাভাবিকভাবেই গ্রাহক কম। ঈদের ছুটিতে লোকজন গ্রামের বাড়ি গেছেন। তাই অন্যান্য দিনের তুলনায় গ্রাহক অনেক কম। লেনদেনও কম। আমাদের ব্যাংকে কর্মী উপস্থিতি প্রায় ৯৫ শতাংশ। বাকি কয়েকজন ছুটিতে আছেন। অনেকটা ঢিলেঢালাভাবে কার্যক্রম চলছে। যারা ব্যাংকে আসছেন আমরা তাদের সেবা দিচ্ছি। এ সপ্তাহ এমনই যাবে। আগামী রোববার নাগাদ পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে।
ব্যাংকে আসা এক গ্রাহক আলমগীর হোসেন জানান, ব্যাংকে এলাম একটা ডিপোজিটের টাকা জমা দিতে, ৫ মিনিটেই কাজ শেষ। ঢাকায় লোকজন কম, রাস্তায় যানজট নেই; ব্যাংকেও ভিড়ও কম। কম সময়ে কাজ সেরে ফেলেছি।
গত রোববার দেশে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে ৯ থেকে ১১ জুলাই সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে অফিসপাড়ায় যোগ দিয়েছেন কর্মজীবীরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ