Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুট-পারমিট ছাড়াই উত্তরায় দাপিয়ে বেড়াচ্ছে মিনিবাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:২৪ এএম

ঢাকা-আশুলিয়া মহাসড়কে ফিটনেসবিহীন, রুট-পারমিটহীন ও ড্রাইভিং লাইসেন্স ছাড়াই প্রশাসনকে ম্যানেজ করে উত্তরায় দাপিয়ে বেড়াচ্ছে মিনিবাস। রাজধানীর মূল প্রবেশ দ্বারগুলোর মধ্যে অন্যতম একটি সড়ক হলো ঢাকা-আবদুল্লাপুর আশুলিয়া মহাসড়ক। ব্যস্ততম এই মহাসড়ক ব্যবহার করে নিয়মিত যাতায়াত করছে লাখ লাখ মানুষ। অনিয়ন্ত্রিত, অবৈধ, বেপরোয়া এসব মিনি বাসের কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা।

গুরুত্বপূর্ণ এই সড়কে দাপিয়ে বেড়াচ্ছে রুট-পারমিট ও ফিটনেসবিহীন বন্ধন পরিবহন, আশুলিয়া এক্সপ্রেসের প্রায় শতাধিক মিনিবাস। বাসগুলোর বেশিরভাগ চালাকের লাইসেন্স না থাকার অভিযোগ রয়েছে। অদক্ষ বেপরোয়া চালকদের বেপরোয়া গতিতে ঘটছে দুর্ঘটনা। এই সড়কের প্রতিটি স্ট্যান্ডেই রয়েছে ট্রাফিক বিভাগের দায়িত্বরত কর্মকর্তা। তাদের নাকের ডগা দিয়েই প্রতিনিয়ত চলাচল করছে এই পরিবহন। অভিযোগ প্রশাসনকে ম্যানেজ করেই চলছে এসব রুটপারমিট বিহীন মিনিবাস।
রুট-পারমিটের বিষয়ে একজন চালক জানান, বেশির ভাগ গাড়ির রুট পারমিট ঠিক নাই। গাড়িগুলো উত্তরা থেকে নবীনগর রুটে চলে। পুলিশ ম্যানেজ করেই চলছে এসকল গাড়ি।
এদিকে এসব পরিবহন থেকে প্রতিদিনই হাজার হাজার টাকা চাঁদা উঠানো হয়। এসকল পরিবহনের কয়েকজন লাইনম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। উত্তরা আবদুল্লাপুর থেকে দেখাশোনা করে মো লুৎফর এবং সাভার থেকে আলমগীর প্রমুখ। এ বিষয়ে ট্রাফিক উত্তরা জোনের উপ পুলিশ কমিশনার সাইফুল হক গণমাধ্যমে বলেছেন, এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ