Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেই আইনজীবীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

গ্রামীণ টেলিকম অবসায়ন মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০৫ এএম

গ্রামীণ টেলিকমের অবসায়ন চেয়ে করা রিটের কৌঁসুলি অ্যাডভোকেট ইউসুফ আলীর সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। তবে কে জব্দ করেছে-বিএফআইইউ, দুর্নীতি দমন কমিশন নাকি সিআইডি-তা তিনি স্পষ্ট করেন নি।

গতকাল রোববার এ তথ্য জানিয়েছেন ইউসুফ আলী নিজেই। তিনি বলেন,আমার ৬টি ব্যাংক অ্যাকাউন্ট ছিলো। সকালে বাংলাদেশ ব্যাংকে গিয়ে দেখি আমার সবগুলোই জব্দ করা হয়েছে। ১২ কোটি টাকা সমঝোতার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন,গ্রামীণ টেলিকম থেকে ১২ কোটি টাকা নিয়ে শ্রমিক-কর্মচারীদের বঞ্চিত করে মামলা প্রত্যাহার সংক্রান্ত যে তথ্য প্রচার করা হয়েছে তা ভিত্তিহীন,বানোয়াট ও অসত্য। আমরা তথাকথিত সামাজিক ব্যবসার ধ্বজাধারী সুদখোর ইউসূনকে চুবানি দিয়েই সুদে-আসলে গ্রামীণ টেলিকমের শ্রমিক বন্ধুদের প্রাপ্য ন্যায্য পাওনা আদায় করে দিয়েছি।

তিনি বলেন, সমঝোতা করে নয়,মামলায় মুহাম্মদ ইউনূসকে পরাজিত করে চাকরিচ্যুত কর্মচারীদের ৪৩৭ কোটি টাকা আদায় করে দিয়েছি। সেখান থেকে মোটা অঙ্কের ফি ক্লায়েন্টরা আমাকে দিয়েছেন।

১২ কোটি টাকার কথা যে বলা হচ্ছে,তা টোটালি একটি ইমাজিনারি ফিগার। তবে আমি বড় অঙ্কের ফি পেয়েছি। আমার ক্লায়েন্টরা বড় অঙ্কের টাকা পেয়েছেন,আমাকে বড় অঙ্কের ফি দিয়েছেন। ক্লায়েন্টদের মধ্যে যারা ৩ কোটি বা তার বেশি পেয়েছেন,তারা নিজেরা ঠিক করেছিলেন ১৫-২০ লাখ টাকা করে দেবেন। আমার অন্তত ১০০ জন ক্লায়েন্ট ৩ কোটি টাকার বেশি পেয়েছেন। এটা থেকে আপনারা ধারণা করতে পারেন আমি কত টাকা পেয়েছি। ক্লায়েন্টরা আমাকে হাসি মুখে ফি দিয়েছেন। তারা কারো কাছে অভিযোগ করেননি।

অ্যাডভোকেট ইউসুফ আলী বলেন, আমার জব্দ হওয়া সব অ্যাকাউন্টে কত টাকা ছিল,তা সঠিকভাবে বলতে পারব না। তবে চেম্বারের অ্যাকাউন্টে সোয়া ২ কোটি টাকা ছিল।

এর আগে ড.মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে দায়ের করা মামলায় রিটকারীদের এই আইনজীবীর বিরুদ্ধে ১২ কোটি টাকা ফি’র বিনিময়ে সমঝোতার অভিযোগওঠে।

এরপর ৩০ জুন এ নিয়ে প্রশ্ন তোলেন হাইকোর্ট।তখন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ বলেছিলেন,বাংলাদেশ কেন,এই উপমহাদেশে এমন কোনো আইনজীবী জন্ম নেননি যার ফি ১২কোটি টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ