Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে বাস-ট্রাক চাপায় নিহত ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


রাজধানীতে বাস ও ট্রাক চাপায় স্কুলছাত্র ও গৃহবধূসহ মোট চারজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার যাত্রাবাড়ী থানা এলাকায় বেপরোয়া বাস ফুটপাতে উঠে গেলে আহত হন অন্ততঃ ৫ জন পথচারি। এদের মধ্যে ঘটনাস্থলেই দু’জন প্রাণ হারান। এছাড়া টিকাটুলিতে বাস চাপায় নিহত হন এক গৃহবধূ। এর আগে বৃহস্পতিবার রাতে ট্রাক চাপায় নিহত হন এক সবজি বিক্রেতা। ময়না তদন্তের জন্য লাশগুলো ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।
যাত্রাবাড়ী থানার ওসি মো. আনিসুর রহমান বলেন, গতকাল শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে  ধলপুর এলাকায় তুরাগ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে যায়। এতে কয়েকজন আহত হন। তাদের মধ্যে পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হয়। এদের মধ্যে জরুরী বিভাগের চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করে। হাসপাতাল ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, নিহতদের মধ্যে একজেনের নাম মিন্টু মিয়া (৪০)। তিনি সেখানের স্থানীয় দোকানদার। অপরজনের নাম অপু (১৮)। সে স্কুলছাত্র বলে জানা গেছে। তবে নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি। ওসি আনিসুর বলেন, ঘটনার পর বাসটি জব্দ করা হলেও গাড়ির চালক ও সহকারী পালিয়ে গেছে।
এদিকে গতকাল সন্ধ্যা সোয়া ৬টায় টিকাটুলি এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় রিকশা থেকে ছিটকে পড়ে ও বাসের চাপায় রিনা আক্তার (২১) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। নিহত রিনা যাত্রাবাড়ীর মৃধাবাড়ি এলাকায় আলমগীর হোসেনের স্ত্রী।
রিনার স্বামী আলমগীর হোসেন জানান, পরিবারের সদস্যদের নিয়ে তারা লালবাগ কেল্লা ঘুরতে যান। সেখান থেকে রিকশাযোগে বাসায় ফেরার পথে টিকাটুলি এলাকায় পেছন দিকে থেকে একটি বাস তাদের বহনকারি রিকশাটিকে ধাক্কা দেয়। এতে রিনা রাস্তায় ছিটকে পড়েন। পরে বাসটি রিনাকে চাপা দিয়ে পালিয়ে চলে যায়। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এর আগে বৃহস্পতিবার রাতে যাত্রাবাড়ী থানা এলাকায় ট্রাকের ধাক্কায় শিপন (৩৫) নামে একব্যক্তি নিহত হয়েছেন। নিহত শিপন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উজেলার বাসিন্দা আব্দুর রহিমের পুত্র। তিনি যাত্রাবাড়ীর কুতুবখালি এলাকায় বসবাস করতেন। সেখানেই তার সবজির দোকান রয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে তিনি যাত্রাবাড়ী সবজি আড়তে যান শিপন। ওই সময় একটি আড়তের পাশে তিনি দাঁড়িয়ে ছিলেন। এ সময় কাঁচামাল ভর্তি একটি ট্রাক সবজি আড়তের সামনে তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টায় তিনি মারা যান। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ