Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় ওমানের জাতীয় দিবস উদযাপিত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ঢাকায় পালিত হলো সালতানাত অব ওমানের ৪৬তম জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে ওমান দূতাবাসের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। অনুষ্ঠানের শুরুতেই ওমানের চার্জ দ্য অ্যাফেয়ার্স ওমর মোহাম্মদ রামাদান আল বুলুসি আগত অতিথিদের সাদর সম্ভাষণ জানান। অনুষ্ঠানের শুরুতেই কেক কেটে ওমানের ৪৬তম জাতীয় দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে ওমানের সংস্কৃতি তুলে ধরতে গুরুত্বপূর্ণ তথ্য ও ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়। সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এছাড়া মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ইইউ রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুনসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের কূটনীতিক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ওমান এয়ারের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের উপহার প্রদান করা হয়।
প্রসঙ্গত, আন্তর্জাতিকভাবে দিবসটি পালন করে ওমান সালতানাত। জাতীয় দিবসের অনুষ্ঠানে ওমানের সংস্কৃতি তুলে ধরতে গুরুত্বপূর্ণ তথ্য ও ছবির মাধ্যমে পুরো স্টল সাজানোর চমৎকার উদ্যোগটি ছিল চোখে পড়ার মতো। ওমান এয়ারের একজন কর্মকর্তা জানান, উপসাগরীয় অঞ্চলের বৃহত্তম ও অতি সম্প্রতি ঢাকা রুটে যাত্রা শুরু করা এয়ারলাইন ওমান এয়ার বাংলাদেশী যাত্রীদের কাছে ব্যাপক মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে। বাংলাদেশে উদযাপিত এধরনের অনুষ্ঠানে নিজেদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাবে ওমান এয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ