Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ত্রীর ডিভোর্স নোটিশ পেয়ে শ্বশুরকে হত্যা

জামাই গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ১২:০২ এএম

সাতক্ষীরার দেবহাটায় স্ত্রীর ডিভোর্স নোটিশ পেয়ে সাবেক শ্বশুরকে ঘুমন্ত অবস্থায় কুপিয়ে হত্যারর ঘটনায় সালাউদ্দিন সানা (২৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। গত মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডি জানায়, গত ২২ জুন রাতে নিজ বাড়িতে আজগর আলীকে (৫৫) কুপিয়ে খুন করা হয়। এ ঘটনায় বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে সম্পৃক্ত নিহতের সাবেক মেয়ের জামাই সালাউদ্দিন সানাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সানাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে একজন কর্মকর্তা বলেন, নিহত আজগর আলী আসামির আপন খালু এবং দ্বিতীয় শ্বশুর। সে প্রথমে ২০১৫ সালে একটি বিয়ে করে ও ২০১৮ সালে আপন খালাতো বোন শিল্পী পারভীনকে (২২) বিয়ে করে। দিনমজুর সালাউদ্দিন বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্ত্রী পারভীনকে মারধর করতো।

এরই ধারাবাহিকতায় গত ৮ জুন রাতে স্ত্রী পারভীনকে মারপিট করে, খবর পেয়ে পারভীনের বাবা আজগর আলী মেয়ের শ্বশুর বাড়ি গিয়ে বিস্তারিত জানতে চান। তখন সালাউদ্দিন যৌতুকের দাবি করলে আজগর এক লাখ টাকা দিতে রাজি হন। কিন্তু তাৎক্ষনিক নগদ টাকা না দিলে পারভীনের সঙ্গে সংসার করবে না বলে হুমকি দেয়। তখন সালাউদ্দিনের পরিবারের সদস্যদের দাবির পরিপ্রেক্ষিতে মেয়ে পারভীনকে নিয়ে বাড়ি চলে যান আজগর আলী।

ওই কর্মকর্তা আরো বলেন, এর ফলে আজগর আলীর উপর প্রতিশোধ নিতে পরিকল্পনা করতে থাকেন সানা। সে অনুযায়ী ২১ জুন রাতে বাড়িতে ঢুকে ঘুমন্ত আজগরকে দা দিয়ে কুপিয়ে পালিয়ে যান সে ও তার দুই সহযোগী। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ২২ জুন ভোরে তিনি মারা যান।

জানা যায়, আজগর আলীর ছোট মেয়ে শিল্পী খাতুনের সঙ্গে সালাউদ্দিনের দুই বছর আগে বিয়ে হয়। সালাউদ্দিন বেকার হওয়ায় বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে শিল্পীকে প্রায়ই নির্যাতন করত। এ নিয়ে কয়েকবার সালিস বৈঠকও হয়েছে। এরপরও নির্যাতন বন্ধ না হওয়ায় মেয়েকে বাড়িতে এনে সানার ঠিকানায় তালাকনামা পাঠিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ