Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই, জনগণই আমার সেনাবাহিনী -আইভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলে  মন্তব্য করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, ভোটাররাই আমার সেনাবাহিনী। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ ক্লাবের দ্বিতীয় তলায় মনোনয়নপত্র জমাদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই তিনি মন্তব্য করেন।
আইভী বলেন, গতবার সেনাবাহিনী ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে, এবারো সেনাবাহিনী ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে বলে আমি বিশ্বাস করি। সে সময় নারায়ণগঞ্জের লাখো জনতা যেভাবে ঐক্যবদ্ধ হয়ে সেনাবাহিনীর কাজ করেছে, এবারো তা করবে। নারায়ণগঞ্জের লাখো জনতা যেখানে আছে,  সেখানে সেনাবাহিনীর কোনো প্রয়োজন নেই।
আইভী বলেন, আইভী কখনো নৌকা ও আওয়ামী লীগের বাহিরে ছিল না, কখনো থাকবে না। আওয়ামী লীগ একটি বড় দল, এই দলের মধ্যে বিরোধ থাকতেই পারে। আমি গতবার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করিনি, এবারো কোনো ধরনের লঙ্ঘন করা হবে না।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির ও দুর্বৃত্তদের হাতে নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি। তবে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ সংসদ সদস্য শামীম ওসমান বলয়ের অন্য নেতারা এসময় আইভীর সঙ্গে ছিলেন না।
অবশ্য এ বিষয়ে আইভী মহানগর আওয়ামী লীগের নেতারা মনোনয়ন জমা দিতে না আসলেও আওয়ামী লীগের হয়ে কাজ করছেন জানান। এসময় তিনি সকলকে পার্টি অফিসে আমন্ত্রণ জানিয়ে বলেন, গিয়ে দেখবেন সেখানে তৃণমূল নেতাদের মধ্যে কেউ বাকি নেই, মহানগরের  নেতারাও সেখানে উপস্থিত আছেন। দু’একজন শারীরিক অসুস্থতার জন্য আসতে পারেননি।
এদিকে, গতকাল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে সকাল থেকেই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় নারায়ণগঞ্জ ক্লাবের সামনে উৎসবের আমেজ বিরাজ করে। সকাল ৯টার আগেই মনোনয়নপত্র জমা দেয়ার জন্য নেতাকর্মী নিয়ে প্রার্থীরা নারায়ণগঞ্জ ক্লাবে সামনে অবস্থান করেন। পরে সকাল ৯টায় মনোনয়ন গ্রহণ শুরু হলে একে একে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দিতে শুরু করেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র জমার শেষদিন গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত ৯ জন সম্ভাব্য মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত সেলিনা হায়াৎ আইভী, বিএনপি মনোনীত এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী মাসুম বিল্লাহ, জাসদের মোসলেম উদ্দিন, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘কথিত বিএনপি নেতা’ এ্যাডভোকেট সুলতান মাহমুদ, জাপা নেতা মেজবাহ উদ্দিন ভুলু। এছাড়া সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী, ২২ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা নেয়ার শেষ দিন ছিল গতকাল পর্যন্ত। ২৬ ও ২৭ নভেম্বর বাছাই হবে। ৪ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ