Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে অঙ্গীকারবদ্ধ

বিএডিসির ৫৫তম প্রতিষ্ঠাবাষিকীতে মতিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বর্তমান সরকার কৃষি উন্নয়নের মাধ্যমে দেশের সর্বস্তরের জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। গতকাল বাংলাদেশ কৃষি উন্নয়ন কপোরেশন (বিএডিসি) ভবনে বিএডিসির ৫৫তম প্রতিষ্ঠাবাষিকী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
মতিয়া চৌধুরী বলেন, বিশ্ব প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে নিজস্ব খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা. কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, প্রতিকূলতা, সহিঞ্চু জাত উদ্ভাবনের পাশাপাশি হাইব্রিড জাত উদ্ভাবন ও সম্প্রসারণে সরকার কাজ করছে।
তিনি দেশের কৃষি প্রবৃদ্ধি অর্জনে বিএডিসি আরো গতিশীল ও জোরালো ভূমিকা পালন করবে বলে আশা করেন। কৃষিকে যান্ত্রিকীকরণে প্রধানমন্ত্রী সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন।
অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কপোরেশনের চেয়ারম্যান মো: নাসিরুজ্জামান। বক্তব্য রাখেন সাবেক শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মকবুল হোসেন এমপি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ, বিএডিসির সিবিএর সভাপতি মো: কুতুব উদ্দিন, বিএডিসির যুগ্ম সচিব মো: মিজানুর রহমান, উপ-পরিচালক মুকসুদ আলম খান মুকুট, প্রধান প্রকৌশলী মো: কামরুজ্জামান ও নুর মোহাম্মদ ম-ল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ