Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেয়র মান্নানের জামিন আপিলেও বহাল কারামুক্তিতে বাধা নেই- তার আইনজীবীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দুর্নীতির মামলায় গাজীপুর সিটি করপোরেশনের (বরখাস্তকৃত) মেয়র ও বিএনপি নেতা এম এ মান্নানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল বৃহস্পতিবার জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদন প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ খারিজ করে দেন।
তার বিরুদ্ধে কোনো মামলা না থাকায় তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা। আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে মান্নানের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, মেয়র মান্নান তার বিরুদ্ধে থাকা অন্য সব মামলায় জামিনে আছেন।
এর আগে গত ১৭ আগস্ট হাইকোর্টের একটি বেঞ্চ মান্নানকে তিন মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুলও জারি করেন আদালত। মামলার বিবরণীতে জানা যায়, সিটি করপোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলে এক কোটি ৩ লাখ ৮ হাজার ১৩২ টাকা আয় হয়। এর মধ্যে ৯০ লাখ ৪৭ হাজার ৮৪৬ হজার টাকা ব্যয় করা হয়। ব্যাংক হিসাবের মাধ্যমে যথাযথভাবে এই ব্যয় করা হয়নি বলে গত ১৩ জুন দুদকের উপ-পরিচালক সামছুল আলম জয়দেবপুর থানায় এ মামলা করেন। কারাগারে থাকা অবস্থায় ওই মামলায় ১৯ জুন মেয়র মান্নানকে গ্রেফতার দেখানো হয়। ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেফতার হন। পরে তাকে ২২টি মামলায় গ্রেফতার দেখানো হয়। সে সব মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর চলতি বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর চলতি বছর ১৫ এপ্রিল তাকে পুনরায় গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বর্তমানে তিনি কারাগারেই আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ