Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘রাসূলের অবমাননা বন্ধে জাতিসংঘ, আরবলীগ, ওআইসিকে কঠোর হতে হবে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০১ এএম

রজভীয়া নূরীয়া কমিটির ব্যবস্থাপনায় ও আহলে সুন্নাত যুব পরিষদের সার্বিক সহযোগিতায় শানে আহলে বাইতে রাসূল (সা.) ও সাহাবায়ে কেরাম (রা.) কনফারেন্স গতকাল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়। কনফারেন্সে বক্তারা বলেন, আহলে বাইতে রাসূল (সা.) আমাদের ঈমানি চেতনার প্রতীক। উম্মতশ্রেষ্ঠ সাহাবায়ে কেরাম হলেন সত্যের মাপকাঠি। তাদের প্রতি সম্মান, ভালোবাসা ও আনুগত্যই ঈমানের মূল দাবি। রাসূলের (সা.) অবমাননা বন্ধে জাতিসংঘ, আরবলীগ এবং ওআইসিকে কঠোর আইন প্রণয়ন এবং তা বাস্তবায়নের দাবি জানান বক্তারা।
কমিটির চেয়ারম্যান প্রফেসর কাউছার হামিদের সভাপতিত্বে কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন আনজুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের প্রেসিডেন্ট ও আহলে সুন্নাত ওয়াল আমা’আতের মহাসচিব আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী। উদ্বোধক ছিলেন শায়খুল হাদীস আল্লামা ইব্রাহীম আলকাদেরী। বক্তব্য রাখেন লেখক ও গবেষক ড. মাসুম চৌধুরী, আল্লামা শাহ আলম নঈমী, আল্লামা কাযী মুহাম্মদ আবুল এরফান হাশেমী, মুফতি আল্লামা কাযী শাহেদুর রহমান হাশেমী, প্রিন্সিপাল আল্লামা ছালেহ আহমদ আনসারী, শফিক আল মুজাদ্দেদী, কাযী মাওলানা ওমর ফারুক আজমী, শাহজাহান পাঠোয়ারী, প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী ও সদস্য সচিব মুহাম্মদ আয়ুব তাহেরীর যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাহমুদুল হক রাজিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ