Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি শওকত চৌধুরীর জামিন বাতিলে রুল

ঋণ জালিয়াতির মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঋণ জালিয়াতির অভিযোগে করা দুই মামলায় নীলফামারী-৪ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য (এমপি) শওকত চৌধুরীকে নি¤œ আদালতের দেয়া জামিন কেন বাতিল হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
গতকাল বৃহস্পতিবার জামিন প্রশ্নে রুল শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আগামী ১০ দিনের মধ্যে ওই সংসদকে রুলের জবাব দিতে বলা হয়েছে। এ রুল শুনানির জন্য আগামী ৭ ডিসেম্বর তারিখ ধার্য করেছেন আদালত।
আদালতে ব্যাংকের পক্ষে শুনানি করেন এম সারোয়ার হোসেন। আর দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও জিয়াউর রহমান।
মামলার নথি থেকে জানা যায়, ২৯টি এলসির মাধ্যমে ৯৩  কোটি ৩৬ লাখ ২০ হাজার ২১৩ টাকা এবং দু’টি এলসির মাধ্যমে ৮২ লাখ ৮৯ হাজার টাকা আত্মসাতের অভিযোগে নয়জনের বিরুদ্ধে চলতি বছরের ৮ মে ও ১০ মে বংশাল থানায় পৃথক দু’টি মামলা করে দুদক। আসামি তালিকায় এক নম্বরে আছেন ওই সংসদ সদস্য। ওই দুই মামলায় চলতি বছরের ৮ সেপ্টেম্বর ও ৪ অক্টোবর নি¤œ আদালত থেকে জামিন পান শওকত চৌধুরী। পরে এম সারোয়ার হোসেন বলেন, আবেদনকারীর আইনজীবীরা শুনানিকালে যুক্তি দিয়েছেন, মামলার মূল আসামি জামিনে রয়েছেন। এরপর বিষয়টি আদালতের নজরে এলে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ