Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হাতির দাঁতসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৮ এএম

নগরীর চান্দগাঁও থানাধীন টেকবাজার রেলক্রসিং এলাকা থেকে ১টি হাতির দাঁতসহ বন্যপ্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ কেনাবেচা চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতরা হল- লক্ষীপুর জেলার রামগতি থানার চর হাসান হোসেন এলাকার মৃত তফছির আহম্মদের পুত্র মো. জাহাঙ্গীর আলম ও চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার দক্ষিণ পদুয়ার মো. মোস্তফার ছেলে মো. শহিদুল আলম।

র‌্যাব জানায়, ওই এলাকার একটি বিল্ডিংয়ের ৪র্থ তলায় ২৪ নম্বর কক্ষের ভিতরে অবৈধভাবে হাতির দাঁত নিজেদের হেফাজতে রেখে কেনাবেচার উদ্দেশ্যে অবস্থান করার সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর থেকে ৩.৪ কেজি ওজনের একটি হাতির দাঁত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হাতির দাঁতের আনুমানিক মূল্য ২৫ লাখ টাকা। গ্রেফতারকৃতরা বন্যপ্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ কেনাবেচা চক্রের সক্রিয় সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ